The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

এবার পালিত হবে বিড়াল দিবস!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ভালোবাসা দিবসের রেশ কাটতে না কাটতেই এবার শোনা যাচ্ছে এখন থেকে নাকি পালিত হবে বিড়াল দিবস বা ক্যাট ডে!

cat's Day will be celebrated

অনেক রকমের দিবস প্রতিবছর পালিত হয়ে থাকে যেমন- মা দিবস, বাবা দিবস, ভালোবাসা দিবস, স্বাস্থ্য দিবস ইত্যাদি। এসব দিবসে বেশ আয়োজনও হয় নানা ধরনের। তবে এবার শোনা যাচ্ছে ‘ক্যাট ডে’ অর্থাৎ ‘বিড়াল দিবস’। যদিও এ দিবসটি এখনও বাংলাদেশে কোনো পরিচিতি পায়নি।

জাপানিরাই এই ‘ক্যাট ডে’ পালন করে থাকে। আর এই ‘ক্যাট ডে’ পালিত হয় ২২ ফেব্রুয়ারি। জাপানে গত ৩০ বছর ধরে ‘ক্যাট ডে’ পালিত হয়ে আসছে। জাপানিরা এই দিনে নিজেদের পোষা বিড়ালটিকে নিয়ে নানা আদিখ্যেতা করে থাকে। শুধু তাই নয়, তারা পোষা প্রাণিটিকে নানা ধরনের উপহার দেয়। আবার তারসঙ্গে নানা রং ঢং করে সেলফি তোলে! এমনকি এদিন অনেক সুন্দরী তরুণীকেও বিড়াল সাজতেও দেখা যায়! সে কারণে এই দিনটিকে লুফে নিয়েছেন স্থানীয় ব্যবসায়ীরা। এবার এই দিনটিকে ‘ম্যারি ডে’ হিসেবে ঘোষণা করেছে জাপানের ডিজনি নামে একটি কোম্পানি। এ উপলক্ষে নানা ধরনের ছাড় দিচ্ছে সেখানকার ক্যাট ক্যাফেগুলো।

উল্লেখ্য, জাপানিরা ১৯৮৭ সাল হতে এই ‘ক্যাট ডে’ পালন করে আসছে। অন্যান্য দেশের বিড়াল প্রেমিরাও দিনটি পালন করে। তবে জাপানের বাইরে এই দিবসটি এখনও তেমন একটা সাড়া জাগাতে পারেনি।

Loading...