আমেরিকায় মুসলিম ভেবে বৌদ্ধ সন্ন্যাসীর ওপর হামলা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কিছু বিতর্কিত কারণে মুসলমানদের ওপর হামলার ঘটনা বাড়ছে। তেমনি একটি ঘটনা ঘটেছে আমেরিকায়। সেখানে মুসলিম ভেবে এক বৌদ্ধ সন্ন্যাসীর ওপর হামলা চালানো হয়েছে!

attacks

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, আক্রান্ত ওই বৌদ্ধ সন্ন্যাসীর নাম কোজেন সাম্পসন। ৬৬ বছর বয়ষ্ক সাম্পসন জানিয়েছেন, তিনি ওরেগন প্রদেশে হুড নদীর ধারে ঘুরছিলেন, এমন সময় মুসলিম ভেবে ভুল করে অতর্কিত তাকে আক্রমণ করা হয়।

হুড রিভার পুলিশ বিভাগ জানিয়েছে, সাম্পসনের গাড়ির দরজায়ও লাথি মারা হয়। দরজাটা এসে লাগে তার ঠিক মাথায়। এরপর ঘটনাস্থল হতে চলে যায় অভিযুক্ত ব্যক্তি। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। পুলিশ বলেছে, অভিযুক্ত ব্যক্তি শ্বেতাঙ্গ।

এদিকে সাম্পসন জানিয়েছেন, ‘তার আঘাত গুরুতর নয়। এই আঘাতে তার অল্প ক্ষত হয়েছে। তবে কিছু সময়ের তিনি জন্য স্তম্ভিত হয়ে গিয়েছিলেন।’ সাম্পসন আরও বলেন, ‘কোনও কারণ ছাড়াই আমার ওপর হামলা করা হলো। আমার পোশাক দেখেই সম্ভবত আমাকে মুসলিম বলে মনে হয়েছিল ওদের। আমি অনুমান করছি এই ঘটনা রাগেরই প্রতিফলন। প্রতিদিন এভাবেই নানা আক্রমণের ঘটনার শিকার হতে হয় মুসলিমদের।’

সাম্পসন বলেন, ‘এভাবে কারও রাগ নিয়ে কী কখনও বাঁচা যায়? তিনি আশাবাদী যে, এমন ঘটনার থেকে মুক্তির নিশ্চয়ই কোনো উপায় মিলবে।’ তিনি আক্রমণকারীদের উদ্দেশ্যে বলেন, ‘আমরা সকলেই ঈশ্বরের সন্তান। মুসলিমরা আমাদের ভাই বা বোন। তাই এধরনের কিছু করার আগে মানবিকভাবে বিষয়টি একবার ভাবুন।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...