৫ হাজার অতিথি কুকুরের বিয়েতে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ মাঝে-মধ্যেই এমন কিছু খবর বের হয় যেগুলোকে আজগুবে বলেই মনে হয়। কিন্তু বাস্তবেই ঘটছে এমন আজব ঘটনা। এবার ৫ হাজার অতিথি হাজির হয়েছেন কুকুরের বিয়েতে!

dog wedding guests 5 Thousand

আজব এই ঘটনাটি ঘটেছে ভারতে। সেখানে কুকুরের বিয়েতে প্রায় ৫ হাজার অতিথিকে দাওয়াত করে খাওয়ানো হয়েছে। সম্প্রতি ভারতের উত্তরপ্রদেশের কৌশম্বী জেলার পাওয়ারা গ্রামে আয়োজন করা হয় এই অভিনব বিয়ের।

সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, কুকুরের বিয়ে উপলক্ষে মেতে উঠেছিল পাওয়ারা গ্রামের সব মানুষ। ধর্মীয় রীতিনীতি মেনে কুকুরের বিয়ের অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। প্রায় ৫ হাজার অতিথিকে দাওয়াত করে খাওয়ানো হয় কুকুরের বিয়ের জন্য। শুধু তাই নয়, এদিন বাদ্য-বাজনা হতে শুরু করে মানুষের বিয়েতে যা যা করা হয় হালের ডিজে (ডিস্কো জকি) পর্যন্ত আনা হয়েছিল বিয়ের অনুষ্ঠানে। আর ডিজের তালে তালে নেচেছেন আমন্ত্রিত অতিথিরাও!

বিয়ে প্রসঙ্গে স্থানীয়রা বলেছেন, পাওয়ারা গ্রামের সন্তানহীন দুই বন্ধু বসন্ত ত্রিপাঠি আর জং বাহাদুরের দুটি কুকুরের নাম শাগুন ও শাগুনিয়া। কিছুদিন আগে দুই বন্ধু ঠিক করেন, ধুমধাম করে নিজেদের প্রিয় কুকুর দুটোকে বিয়ে দেবেন। যে কথা সেই কাজ। গ্রামবাসীকে কথাটি জানাতে ব্যতিক্রমী আয়োজনের খবরে তারাও নেচে উঠেন। তারপর এই বিয়ের অনুষ্ঠান সম্পন্ন করা হয়। গ্রামবাসীরা নেচে-গেয়ে আনন্দ উৎসব করে বিয়ে সম্পন্ন করেন! এতো আয়োজন সম্পর্কে গ্রামবাসীরা বলেছেন, বিয়ে বলে কথা! আনন্দ না করলে বিয়ে মানায় নাকি?

Advertisements
Loading...