সিনেমার কারিগর শহীদুল ইসলাম খোকন ভালো নেই

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ খ্যাতিমান নির্মাতা শহীদুল ইসলাম খোকন ভালো নেই। অনেকদিন হলো শারীরিক অসুস্থতায় ভুগছেন এক সময়ের এই খ্যাতিমান নির্মাতা।

movie Manufacturer Shahidul Islam

নন্দিত চলচ্চিত্র পরিচালক শহীদুল ইসলাম খোকন বর্তমানে রাজধানীর বাংলাদেশ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর অবস্থা ক্রমেই অবনতির দিকে যাচ্ছে।

জানা গেছে, তিনি দীর্ঘদিন ধরে মুখগহ্বরের ‘মটর নিউরো ডিজিস’ (এএলএস)-এ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন। গত বছর ১০ সেপ্টেম্বর উন্নত চিকিৎসার জন্য তিনি আমেরিকা গিয়েছিলেন।

জানা যায়, আমেরিকার ‘বেলভিউ হসপিটাল’ কর্তৃপক্ষ জানিয়েছেন, এই রোগের কোনো চিকিৎসা নেই। গতবছর অক্টোবরের শেষের দিকে তিনি দেশে ফিরে আসেন। এরপর উত্তরার আধুনিক হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন বেশ অনেক দিন। বর্তমানে বাংলাদেশ হাসপাতালে রয়েছেন। তাঁর অবস্থার কোনো উন্নতি ঘটেনি। তাঁর পরিবারবর্গ তাঁর আশু রোগমুক্তির জন্য সকলের দোয়া কামনা করেছেন।

উল্লেখ্য, ১৯৭৪ সালে মাসুদ পারভেজ পরিচালিত ‘দস্যু বনহুর’ ছবিতে সহকারী পরিচালক হিসেবে চলচ্চিত্রের কাজ শুরু করেন শহীদুল ইসলাম খোকন। এরপর ১৯৮৫ সালে ‘রক্তের বন্দী’ ছবির মাধ্যমে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ ঘটে তাঁর। এ পর্যন্ত প্রায় ৪০টি ছবি পরিচালনা করেছেন এই খ্যাতিমান নির্মাতা। শহিদুল ইসলাম খোকন পরিচালিত উল্লেখ্যযোগ্য চলচ্চিত্র হচ্ছে- ‘ঘাতক’ ‘পালাবি কোথায়’, ‘লাল সবুজ’, ‘ভন্ড’, ‘ম্যাডাম ফুলি’ ইত্যাদি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...