স্টিফেন হকিং এবার জাগুয়ারের বিজ্ঞাপনে ভিলেন হিসেবে! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্টিফেন হকিংকে চেনেন না এমন লোক খুঁজে পাওয়া যাবে না। তিনি একজন বিশ্বখ্যাত বিজ্ঞানী। তিনি বিশেষ বিশেষ বক্তব্য দিয়ে বিশ্ববাসীর নজরে আসেন। সেই হকিংকে এবার দেখো গেলো জাগুয়ারের বিজ্ঞাপনে তাও ভিলেন হয়ে!

Stephen Hawking's Jaguar advertised as a villain

মহাবিশ্বের রহস্য উন্মোচনে স্টিফেন হকিং এর গবেষণা ও জ্ঞানকে কাজে লাগাচ্ছে মানুষ। কিন্তু তিনি চলতে কিংবা স্বাভাবিকভাবে কথা বলতে অক্ষম হওয়ায় কোনো দৃশ্যে ভিলেনের চরিত্রে অভিনয় করার বিষয়টি কারও মাথায় আসেনি। তবে সম্প্রতি সে অসম্ভবকেই সম্ভব করে তুলেছে জাগুয়ার গাড়ির একটি বিজ্ঞাপনে।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে বলেছে, এই বিশ্বখ্যাত পদার্থবিদ ওইয়ার্ড ম্যাগাজিনকে কিছুদিন আগে জানিয়েছিলেন যে, তার আদর্শ ভূমিকা হতে পারে- জেমস বন্ড মুভিতে ভিলেনের চরিত্রে অভিনয়। তবে ওই চলচ্চিত্রে অভিনয় সম্ভব না হলেও তিনি এবার জাগুয়ারের একটি বিজ্ঞাপনচিত্রে অনুরূপ ভূমিকায় অভিনয় করে সাড়া ফেলেছেন।

সে সময় হকিং বলেছিলেন, ‘আমার মনে হয় হুইলচেয়ার এবং কম্পিউটারের ভয়েস- এ চরিত্রে খুব ভালোভাবে মানিয়ে যাবে।’ জাগুয়ারের বিজ্ঞাপনের মাধ্যমে হকিং তার সে স্বপ্নকে বাস্তবে পাওয়ার সুযোগ পেলেন। জাগুয়ারের এই বিজ্ঞাপনটিতে তাকে ব্রিটিশ একজন ভিলেনের মতোই উপস্থাপন করা হয়েছে।

উল্লেখ্য, জাগুয়ারের এই বিজ্ঞাপনটি পরিচালনা করেছেন অস্কারজয়ী টম হুপার। তিনি এর আগে আরও বেশ কিছু ব্রিটিশ বিজ্ঞাপন তৈরি করেন।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...