ডিপজল-দিতির ছবি পূনরায় সেন্সরে যাচ্ছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চলতি মাসে সেন্সর বোর্ডে জমা পড়তে যাচ্ছে মনোয়ার হোসেন ডিপজল এবং এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী পারভীন সুলতানা দিতি অভিনীত চলচ্চিত্র ‘এদেশ তোমার আমার’।

Diti-dipjol Movie

‘এদেশ তোমার আমার’ ছবিটি পরিচালনা করেছেন এফআই মানিক। ২০০৯ সালে ছবিটি সেন্সর বোর্ডে জমা দেওয়া হলেও ছাড়পত্র মেলেনি। কিছু সংশোধন করার পর আবারও ছবিটি ছাড়পত্র পাওয়ার জন্য প্রস্তুত করা হচ্ছে বলে প্রযোজনা সংস্থা সূত্রে জানানো হয়েছে।

এ বিষয়ে পরিচালক এফআই মানিক বলেছেন, ‘এদেশ তোমার আমার’ ছবিটি চলতি মাসেই সেন্সর বোর্ডে জমা দেওয়ার জন্য প্রস্তুত করা হচ্ছে। ছবিটি ৩৫ মিলিমিটারে শুটিং করা হয়েছিল। এটি ট্রান্সফার করে ডিজিটাল করা হচ্ছে। ২০০৯ সালে সেন্সর বোর্ড কর্তৃপক্ষ কিছু কারেকশন দিয়েছিল, তা সংশোধন করা হয়েছে।’

Diti-dipjol Movie-2

সেন্সর হতে কী ধরনের পরিবর্তন দেওয়া হয়—জানতে চাইলে পরিচালক বলেন, ‘ছবির গল্পে রয়েছে যে, একদল ছেলে-মেয়ের পরিচয় হয় ফেসবুকের মাধ্যমে। তারা সমাজে সন্ত্রাসবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ায়। সন্ত্রাসীদের বিরুদ্ধে তাদের কিছু অ্যাকশন দৃশ্য ছিল এই ছবিতে। সেসব দৃশ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অশ্রদ্ধা প্রদর্শন করা হয়েছে— এমন অভিযোগ আনা হয় সেন্সর বোর্ডের পক্ষ হতে। মূল গল্প ঠিক রেখে বিষয়গুলো কারেকশন করা হয়েছে।’

পরিচালক এফআই মানিক জানিয়েছেন, ছবিটি সেন্সর বোর্ডের ছাড়পত্র পেলেই যতো দ্রুত সম্ভব প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হবে।

উল্লেখ্য, এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী পারভীন সুলতানা দিতি বর্তমানে দূরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তাঁর অভিনীত ‘এদেশ তোমার আমার’ ছবিটি মুক্তি পেলে দর্শকরা হয়তো হলমুখো হবেন।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...