চার বছরের এক শিশুকে নিয়ে পুলিশ বিপাকে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘটনাটি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের। চার বছরের এক শিশুকে নিয়ে পুলিশ পড়েছে বিপাকে! চার বছর বয়সী ওই শিশু ভারত ও পাকিস্তানে তৈরি করেছে নতুন এক বিতর্ক।

Four-year-old child & police

শিশুটির বাবা-মায়ের মধ্যে চলছে এ নিয়ে দ্বন্দ্ব। ঘটনাটি ঘটেছে ইফতেখার আহমেদ নামে চার বছর বয়সী এক শিশুকে নিয়ে। ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের শ্রীনগরের গান্দেরবাল শহরের একটি কারাগারের পুলিশ হেফাজতে রয়েছে ওই শিশুটি।

ওই শিশুটিকে পুলিশ গ্রেফতার করেনি তবে শিশুটির বাবা গুলজার আহমেদ তন্ত্রয়কে গ্রেফতার করেছে পুলিশ। শিশু ইফতেখার আহমেদ তার বাবাকে ছেড়ে যেতে অস্বীকার করে পুলিশ হেফাজতেই থাকতে চেয়েছে বলে সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। শিশুটির বাবা তন্ত্রয় গান্দেরবাল শহরেই বেড়ে উঠেন। তিনি ১৯৯০ সালে কাশ্মীরে চলে যান।

তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে, তিনি বিদ্রোহীদের অস্ত্র প্রশিক্ষণ দিতেন, যা ভারতীয় আইনের পরিপন্থী। তন্ত্রয় সম্প্রতি তার শিশু ইফতেখারকে নিয়ে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে আসেন। তারপর তাকে গ্রেফতার করে পুলিশ। তবে অপরদিকে শিশু ইফতেখারের মা রোহিনী কায়ানি পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে থেকেই অভিযোগ করেছেন যে, তার স্বামী তার সন্তানকে অপহরণ করে ভারতে পালিয়ে গেছে। সব মিলিয়ে শিশুটিকে নিয়ে এখন পুলিশ বেশ বিপাকে রয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...