‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি সম্মাননা’ পাচ্ছেন ইনামুল হক ও সারা যাকের

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি সম্মাননা’ পাচ্ছেন বিশিষ্ট্য দুই নাট্যব্যক্তিত্ব ইনামুল হক ও সারা যাকের। আজ ৮ এপ্রিল তাঁদের এই সম্মাননা জানানো হবে।

Enamul Haque and Sarah Zaker

এ বছর সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসবের দ্বিতীয় দিনে ৮ এপ্রিল বরেণ্য দুই নাট্যব্যক্তিত্ব ইনামুল হক ও সারা যাকেরকে এই সম্মান জানানো হবে। গত (মঙ্গলবার) বিকেলে এক সংবাদ সম্মেলনে নাট্যোৎসব এবং স্মারক সম্মাননা নিয়ে নানা তথ্য জানায় পদাতিক নাট্য সংসদ।

৭ এপ্রিল বৃহস্পতিবার শুরু হয়েছে ৫ দিনের ‘সৈয়দ বদরুদ্দীন হোসাইন স্মৃতি নাট্যোৎসব’টি। আজ বিকেল ৫টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে উৎসবের উদ্বোধন করবেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

উৎসবের দ্বিতীয় দিন আজ ৮ এপ্রিল বিকেল সাড়ে ৫টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে থাকবে ওই স্মারক সম্মাননার অনুষ্ঠান। এতে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, সম্মানিত অতিথি মামুনুর রশীদ, রামেন্দু মজুমদার এবং বিশেষ অতিথি থাকবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

এবারের এই উৎসবে যোগ দিচ্ছে ঢাকার ৮টি ও ভারতের ২টি নাটকের দল। উৎসব চলাকালীন শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মিলনায়তন এবং পরীক্ষণ থিয়েটার হলে একই সঙ্গে দেখানো হবে দু’টি নাটক। মূল মিলনায়তনের বাইরের উন্মুক্ত স্থানে বিকেল হতে সন্ধ্যা পর্যন্ত থাকবে বিভিন্ন সংগঠনের সাংস্কৃতিক পরিবেশনা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...