দিনে দু’বার সাপের মতো খোলস বদলান এক নারী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা জানি সাপ তার খোলস বদলায়। তবে কোনো মানুষ এভাবে খোলস বদলায় সেটি বোধহয় এবারই প্রথম জানা গেলো। দিনে দু’বার খোলস বদলান এক নারী।

A woman fell twice Change

এমন ঘটনার কারণে ওই নারীকে বলা হচ্ছে, সর্প-নারী! সাপের মতোই তার দেহে কিছু লক্ষণও নাকি ধরা পড়েছে। সাপকে যেমন খোলস ত্যাগ করতে দেখা যায়৷ ঠিক তেমনি করে ওই নারীও খোলস বদলান। এই ঘটনাটি ঘটেছে ব্রিটেনে। সেখানে অবস্থানকারী নুসরত শাহিনের সঙ্গে হয়েছে এমনই একটি ঘটনা। ওই নারী সাপের মতোই খোলস ছাড়েন!

চিকিৎসকরা বলেছেন, ওই নারী নুসরত শাহিন এক জটিল রোগে আক্রান্ত। যে রোগের এখন পর্যন্ত চিকিৎসাবিজ্ঞানে প্রতিষেধক নেই। তবে সাপের মতো নির্দিষ্ট সময় শেষে খোলস ত্যাগ করে না সে। দিনে দু’বার ত্বক খসে পড়ে নুসরতের। জন্ম হতেই এই জটিল রোগে আক্রান্ত নুসরত।

A woman fell twice Change-2

তবে চিকিৎসকরা বলেছেন, বেশিদিন বাঁচাবেন না এই নারী। তবে ৩২ বছর বয়সী নুসরত এখন ভয়াবহ ত্বকের যন্ত্রণা নিয়ে বেঁচে রয়েছেন৷

উল্লেখ্য, ব্রিটেনে নুসরতের মতো আরও কয়েকজন এই রোগে আক্রান্ত রোগী রয়েছে। এদের মধ্যে ১৩ জন বর্তমানে বেঁচে রয়েছেন। বিরলতম এই রোগ যার শরীরে প্রবেশ করে, তার ত্বক সাধারণ মানুষের তুলনায় ১০ গুণ কড়া হয় এবং একসময় তা খসে পড়ে। এভাবেই জীবন-যাপন করেন এই রোগে আক্রান্তরা।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...