অটিস্টিক শিশুদের নিয়ে মেগা ধারাবাহিক নাটক ‘মায়ার বাঁধন’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার অটিস্টিক শিশু নিয়ে নির্মিত হলো মেগা ধারাবাহিক নাটক ‘মায়ার বাঁধন’। ২৬ পর্বের এই নাটকটিতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার ও নওশীন।

Mega drama series Maya stopping

অটিস্টিক শিশুদের নিয়ে নির্মিত হলো মেগা ধারাবাহিক নাটক ‘মায়ার বাঁধন’। ২৬ পর্বের এই নাটকটিতে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার ও নওশীন। তাদের ঘরে ৭/৮ বছরের অটিস্টিক সন্তান রয়েছে। যার নাম হলো মায়া।

একটি পরিবারে অটিস্টিক সন্তান থাকলে কেমন আচরণ করা উচিত তা ফুটিয়ে তোলা হয়েছে এই নাটকের গল্পে। শাহ আসিফুল আবেদের গল্প ভাবনায় নাটকটি রচনা এবং পরিচালনা করেছেন সুস্ময় সুমন।

Mega drama series Maya stopping-2

ফারস্পিড এন্টারটেইনমেন্টের প্রযোজনায় নির্মিত ‘মায়ার বাঁধন’ নাটকে অন্যান্যের মধ্যে অভিনয় করেছেন- সৈয়দ হাসান ইমাম, মনিরা মিঠু, মম মোরশেদ, শবনম ফারিয়া, আসিফ স্বরূপ, প্রোনিল, জেরিন, হানিফ পালোয়ান এবং শিশু শিল্পী অহনা।

নির্মাতা সুস্ময় সুমন বলেছেন, ‘বাংলাদেশে এই প্রথমবারের মতো অটিস্টিক শিশুদের গল্প নিয়ে একটি মেগা ধারাবাহিক নির্মিত হলো। একেবারে ভিন্নধারার কিছু গল্প এই ধারাবাহিকে ফুটে উঠেছে।’

তিনি আরও বলেন, ‘সবচেয়ে মজার বিষয় হলো, এই নাটকের প্রতি ২৬ পর্বের পর পর নতুন গল্প নিয়ে শুরু হবে। বিরতিহীনভাবে চলা এই ধারাবাহিকটি পরবর্তীতে যে গল্প শুরু হবে সেটাও হবে অটিস্টিক বাচ্চাদের নিয়ে নির্মিত। সামাজিক দায়বদ্ধতা হতেই আমরা এই কাজটি করছি।’

মেগা ধারাবাহিক নাটক ‘মায়ার বাঁধন’ আজ (৬ মে) হতে প্রতি শুক্র এবং শনিবার রাত ৯টা ১৫ মিনিটে বৈশাখী টেলিভিশনে প্রচারিত হবে প্রযোজনা সংস্থা হতে বলে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...