উত্তর কোরিয়ায় বিয়ে-শেষকৃত্যে নিষেধাজ্ঞা জারি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উত্তর কোরিয়ায় বিয়ে-শেষকৃত্যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ রকম নিষেধাজ্ঞা জারি করেছেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ শাসক কিম জং-উন।

Kim-Jong-un

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, উত্তর কোরিয়ার শাসক দল ‘ওয়ার্কার্স পার্টি’র শেষ অধিবেশন হয়েছিল ৩৬ বছর পূর্বে অর্থাৎ ১৯৮০ সালে। কংগ্রেসের সেই অধিবেশনেই কিম ইল সুংয়ের হতে ক্ষমতা হস্তান্তরিত হয়ে দেশের সর্বোচ্চ ক্ষমতার অধিকারী হয়েছিলেন বর্তমান শাসক কিমের বাবা কিম জং-ইল। বাবার মতোই এই অধিবেশনের মাধ্যমে নিজের ক্ষমতা আরও বাড়ানোর সুযোগ নিতে চান ৩৩ বছর বয়সের কিম জং-উন।

সে কারণে এই অধিবেশনের প্রস্তুতিতে কিংবা অধিবেশন চলাকালীন যাতে কোনো রকম ব্যাঘাত না ঘটে, সেজন্য সব রকমের প্রচেষ্টাই নিয়েছেন তিনি।

ইতিমধ্যে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে ঘোষণা এসেছে, অধিবেশনের আগে কিংবা চলাকালীন সময় বিয়ে করা যাবে না। শেষকৃত্যের অনুষ্ঠানও বন্ধ রাখতে হবে! এমনকি দেশের বাইরে যাওয়া কিংবা বিদেশ হতে দেশে ফেরাও যাবে না!

এই অধিবেশনকে ঘিরে উত্তর কোরিয়ায় বিয়ে এবং শেষকৃত্য অনুষ্ঠানের মতো লোক জমায়েতমূলক অনুষ্ঠান সাময়িকভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

সূত্রের বরাতে ডেইলি মেইল বলেছে, এই কংগ্রেসেই উত্তর কোরিয়াকে পরমাণু ক্ষমতাসম্পন্ন রাষ্ট্র হিসেবে ঘোষণা করার মনোবাসনাও রয়েছে কিমের!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...