স্মার্টফোনে দিয়ে তোলা ছবি সঙ্গে সঙ্গে প্রিন্ট করার পদ্ধতি জেনে নিন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সত্যিই যদি এমন হয় যে, আপনার স্মার্টফোনটিতে একটি ছবি তুললেন। সেই ছবি আবার সঙ্গে সঙ্গে প্রিন্ট করে ফেললেন! তাহলে কেমন হয়? নিশ্চয় ভালো। জেনে নিন কীভাবে করবেন।

Pictures taken with smartphone with printing process to learn

আমাদের অনেকেরই বেশ শখ রয়েছে ছবি তোলার। আবার অনেকেই প্রফেশনাল ফটোগ্রাফার হওয়ার জন্য উদগ্রীব। বিশেষ করে বর্তমান সময়ে স্মার্টফোন দিয়ে তোলা খুব সহজ। তবে ছবি তোলার পর সেই ছবি প্রিন্ট করতে হলে আপনাকে নানা ঝামেলা পোহাতে হয়। ছবি প্রিন্ট করার জন্য আপনাকে কোনো কালার ল্যাব কিংবা স্টুডিওতে যেতে হয়। এখন বলুন কেমন হবে, যদি ছবি তোলার সঙ্গে সঙ্গে আপনার ছবিটি প্রিন্ট হয়ে যায়! নিশ্চয়ই আপনার জন্য বেশ ভালো একটি বিষয় হবে। এই প্রযুক্তিটি এখন আর কেবলমাত্র ক্যামেরাতেই সীমাবদ্ধ নেই। বাজারে নতুন আসা এই ডিভাইসটির মাধ্যমে আপনি চাইলেই সঙ্গে সঙ্গে ছবি প্রিন্ট করতে পারবেন।

কিভাবে কাজ করে এটি

Pictures taken with smartphone with printing process to learn-2

খুবই সাধারণ। আপনার স্মার্টফোনটি কাভারের ভেতরে প্রবেশ করান। তারপর পছন্দ মতো ছবি তুলুন। এখন ফটো এডিটরে গিয়ে ছবিটি এডিট করে প্রিন্ট করে নিন। ব্যাস হয়ে গেলো আপনার তোলা ছবি তাৎক্ষণিক প্রিন্ট।

খরচের ব্যাপারে একটু সমস্যা হতে পারে। কারণ প্রযুক্তিটি একেবারেই নতুন। বর্তমানে আপনাকে প্রতি ৫০টি ছবি প্রিন্ট করতে ২৫$ গুণতে হবে। তবে টেনশন নেওয়ার কোনো কারণ নেই। বাংলাদেশে এই প্রযুক্তিটি আসতে আসতে ছবি প্রিন্টের খরচও অনেক কমে যাবে।

বর্তমানে এই প্রযুক্তিটি শুধুমাত্র ২ ব্র্যান্ডের স্মার্টফোনে সাপোর্ট করে:

১. অ্যাপল
২. সামসাং গ্যালাক্সি এস৪
তবে পর্যায়ক্রমে সব ব্র্যান্ডের স্মার্টফোনেই সাপোর্ট করবে এই প্রযুক্তিটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...