প্রায় দুই কিলোমিটারের দীর্ঘ এক আজব পিৎজা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এতোবড় পিৎজা কী আপনি আগে কখনও দেখেছেন? হয়তো উত্তরে বলবেন না। তবে আজ দেখে নিন বিশাল এক পিৎজা। যেটি আপনাকে বিস্মিত করবে!

Pizza in a strange, almost two kilometers long

পিৎজার জন্মভূমি বলা হয়ে থাকে ইতালির নাপোল শহরকে। তাই গিনেস বুকে থাকা বিশ্বের সবচেয়ে দীর্ঘ পিৎজার রেকর্ড ভাঙার জন্য এই শহরে দুই কিলোমিটার দীর্ঘ এক পিৎজা বানিয়েছেন সেখান একটি খাবার প্রস্তুতকারী প্রতিষ্ঠান। সম্প্রতি এই শহরের সমুদ্রতীরে পিৎজাটি তৈরি করা হয়েছে।

বিশ্বের দীর্ঘতম পিৎজার রেকর্ড ভাঙতে ইতালির নাপোল শহরের সমুদ্রতীরে তৈরি করা হয় এই বিশাল পিৎজাটি! বিশালাকার এই পিৎ​জার দৈর্ঘ্য এক মাইলের (১৬০৯.৩৪ মিটার) একটু বেশি।

জানা গেছে, এই পিৎজা বানাতে ২ হাজার কেজি ময়দা, ২ হাজার কেজি পনির, ১৬০০ কেজি টমেটো, ২শ’ লিটার তেল, ৩০ কেজি পুদিনাপাতা এবং ১৫০০ লিটার পানি ব্যবহার করা হয়েছে!

নাপোল শহরের ‘পিৎজা ভিলেজ’ নামে একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী অ্যালেসান্দ্রো মারিনাসি এই পিৎজা বানানোর আয়োজন করেছিলেন। এটি বানাতে চাকার ওপর বিশেষভাবে বা​নানো মোটরচালিত কাঠের চুলার সাহায্য নিয়েছেন এর শেফরা।

এই পিৎজা তৈরি করতে সময় লেগেছে ১১ ঘণ্টা, আর এটি তৈরি করেছেন ১০০ জন শেফ। শেফরা মনে করছেন, তাদের তৈরি এই পিৎজাটি বর্তমানে সবচেয়ে দীর্ঘ পিৎজা (১৫৯৫ মিটার) রেকর্ড ভাঙতে সমর্থ হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...