মানুষকে বাঁচাতে দুই সিংহকে গুলি করে হত্যা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চিলির সানটিয়াগো জাতীয় চিড়িয়াখানার ভেতরে দুটি সিংহকে চিড়িয়াখানার রক্ষণাবেক্ষণ কর্মীরা গুলি করে হত্যা করেছে। সিংহের হাত থেকে মানুষকে বাঁচাতে এটি করা হয়।

Man Save two lion shot

দিনেদুপুরে মানসিক বিকারগ্রস্ত এক ব্যক্তি আত্মহত্যার চেষ্টায় ঢুকে পড়েছিল সিংহের বেষ্টনীতে। তাকে বাঁচাতে গুলি ছোঁড়েন রক্ষণাবেক্ষণ কর্মীরা।

স্থানীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, ফ্রাঙ্কো লুই ফেরেডা নামের ২০ বছর বয়সী ওই ব্যক্তি প্রথমে সিংহের খাঁচা বেয়ে ছাদে ওঠেন, এরপর নগ্ন হয়ে সিংহের মুখোমুখি হন। বাইরে তখন বিস্মিত ও উত্তেজিত মানুষের চেচামেচি। সিংহ দুটি লোকটিকে ঘিরে ধরে থাবা দেওয়ার চেষ্টা করা মাত্রই চিড়িয়াখানার কর্মীরা চেতনানাশক গুলি চালান, তবে দুর্ভাগ্যক্রমে সেটি সিংহের গায়ে না লেগে ওই লোকের গলায় লাগে।

কোনো উপায় না থাকায় বিপদ টের পেয়ে এবার দ্রুত সীসার বুলেট ছোঁড়া হয় সিংহের উদ্দেশে। সঙ্গে সঙ্গে নিহত হয় সিংহ দুটি। পরে মাথায় ও শরীরের নিচের অংশে গুরুত্বর আঘাতপ্রাপ্ত ফ্রাঙ্কো লুইকে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

গত শনিবারের এই ঘটনাটি জানাজানি হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু হয়েছে। বেশিরভাগ মানুষ চিড়িয়াখানার কর্মীদের সিংহ দুটিকে হত্যা করার জন্য দোষারোপ করছে। এই পদ্ধতিটি সাধারণ মানুষের কাছে গ্রহণযোগ্য মনে হয়নি। চিলির বেশিরভাগ মানুষই মনে করেন যে, সিংহ না মেরেও ওই সমস্যা সমাধান করা সম্ভব ছিল।

Advertisements
Loading...