নো বল দেওয়ার কারণে এক আম্পায়ারের বোনকে হত্যা!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এমন কথা আগে শোনা না গেলেও এবার সত্যিই ঘটেছে। নো বল দেওয়ার কারণে এক আম্পায়ারের বোনকে হত্যার ঘটনা ঘটেছে। ক্রিকেট দুনিয়ায় বিষয়টি নিয়ে ঝড় বইছে।

Umpire sister's death

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, নো বল দেওয়ার অপরাধে আম্পায়ারের বোনকে বিষ খাইয়ে হত্যা করা হয়েছে। ভাবা যায় এমন ঘটনা? দুঃখজনক হলেও এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে সম্প্রতি ভারতের উত্তর প্রদেশে।

উত্তর প্রদেশের ছোট্ট গ্রাম জারারায় চলছিল জারারা প্রিমিয়ার লিগের খেলা। ১৪ মে হতে ৩০ মে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। ঘটনাটি ঘটেছে গত ২৮ মে। জারারা ও বারিকি দলের মধ্যে খেলা শুরু হয়েছিল খুব স্বাভাবিক ছন্দেই। ম্যাচে একটি গুরুত্বপূর্ণ সময় খেলার আম্পায়ার রাজ কুমার একটি ‘নো বল’ দেন। তবে বোলার সন্দীপ পল নো বল দেওয়ায় প্রচণ্ড ক্ষেপে যান। আম্পায়ারের কাছে গিয়ে সিদ্ধান্ত বদলের দাবি জানান পল। তবে তার সিদ্ধান্ত বদলে রাজি হননি আম্পায়ার।

তখন ওই বোলার আম্পায়ারকে হুমকি দেন। ওই খেলোয়াড় বলেন, এই নো বলের জন্য তাকে উচিত শিক্ষা দেওয়া হবে। এর বিনিময়ে পরিবারের সদস্যকে হারাতে হবে। এমন হুমকি খুব একটা আমলে নেননি ওই আম্পায়ার।

তবে পরের দিনই ঘটে যায় অনাকঙ্খিত দুর্ঘটনা। সেই আম্পায়ারের ১৫ বছর বয়সী বোন পূজা যখন বন্ধুদের সঙ্গে ফিরছিলেন তখন তাকে রাস্তায় আটকান সেই বোলার সন্দীপ পল। তাকে পূজাও চিনতো। যে কারণে সে আপত্তিও করেনি। সন্দীপ পল পূজাকে এ সময় কোল্ড ড্রিংকস খেতে দেয়। তাতে মেশানো ছিল বিষ। সঙ্গে সঙ্গেই মৃত্যু হয় ওই আম্পায়ারের বোন পূজার।

Advertisements
Loading...