হিল্লোল-নওশিনের ৩ পর্বের ধারাবাহিক ‘একটি বিড়াল বিড়ম্বনা’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কাজল আরেফীন অমির রচনায় হিল্লোল-নওশিনের ৩ পর্বের ঈদের বিশেষ ধারাবাহিক নাটক ‘একটি বিড়াল বিড়ম্বনা’ দেখা যাবে দীপ্ত টিভিতে।

ekti Biral Birombona

কাজল আরেফীন অমির রচনা ও পরিচালনায় ৩ পর্বের ধারাবাহিক নাটক ‘একটি বিড়াল বিড়ম্বনা’ নাটকে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, হিল্লোল, নওশিন, উর্মিলা, ইমতু, অন্তরা, মুনিরা মিঠু প্রমুখ।

নাটকটি দীপ্ত টিভিতে প্রচার হবে ঈদের দিন হতে ঈদের ৩য় দিন পর্যন্ত প্রতিদিন রাত ১১ টায়। নাটকটির ব্যপ্তি ৪০ মিনিট। পরিবেশনায়- দৃক, প্রযোজনায়- পি আর প্রোডাকশন।

ekti Biral Birombona-2

কাহিনী সংক্ষেপ:

সাধারণত আমরা সব পুরুষ মানুষেরা বিয়ের পর বউয়ের কাছে বিড়াল হয়ে যাই। কেউ বা বিড়াল হতে পছন্দ করি। কেওবা বাধ্য হয়ে বিড়াল হতে হয় বউকে খুশি করার জন্য। বউরা হয়ত এটাও বুঝে যে তার স্বামী বিড়াল নয় বিড়াল সেজে আছে কিন্তু তাতে যেন বউদের কোন সমস্যা নেই। বিড়াল পোষা নারীদের অন্যতম একটি পছন্দের কাজ। এই গল্পে পাশাপাশি ২টি ফ্ল্যাটে মিঃ রেহমান, মিসেস রেহমান এবং মিঃ আরেফিন ও মিসেস আরেফিন থাকে।

ekti Biral Birombona-3

দুই ফ্ল্যাটের দুই মিঃ যখন ছাদে বসে চা খায় তখন দুজনই খুব ভাব নিয়ে বোঝায় যে তারা কেও বিড়াল না ছোট খাট একটা বাঘ। কিন্তু যখনই বউরা আসে দুজনই পোষা বিড়াল হয়ে যায়। দুই ফ্ল্যাটের দুই মিসেস যখন গল্প করতে বসে দুজনই রীতিমত
হাসিমুখে যুদ্ধে নেমে পড়ে চাপাবাজি নিয়ে। এদিকে রেহমান এর ঘরে মা রয়েছে অসুস্থ। মা ছেলেকে ডাক দিয়ে যখন বউদের নামে নালিশ করে তখন ছেলে খুব গরম কিন্তু বউয়ের সামনে গেলে এসি হয়ে যায়। আমাদের সংসার জীবনে একটি জাতীয় সমস্যা হচ্ছে বউ-শাশুড়ীর দ্বন্দ। কিন্তু তারা কেউ কি সত্যি সত্যি হিন্দি সিরিয়ালের ভিলেন? তা কিন্তু নয়।একজন পুরুষকে তার মা এবং বউ এই দু’জন নারী প্রচন্ড ভালবাসে হয়তো সেই ভালবাসা থেকেই এই প্রতি হিংসা। আমরা পুরুষরা ছোট বেলা থেকে ২৫-২৬ বছর বয়স পর্যন্ত ঘরে ঢুকেই মাকে বলি মা ক্ষুধা লাগছে। মা আমার এটা কই। ওটা কই। কিন্তু বিয়ের পর এগুলো বলি বউকে। মা আমাদের মুখ থেকে আর এই কথাগুলো শুনতে পায় না। মা এর সামনে আমরা অন্য এক নারীকে এই কথাগুলো বলি। মায়েরতো একটু হিংসা হতেই পারে।

ekti Biral Birombona-4

ভালবাসেতো! এ ধরণের খুনসুটি নিয়েই আমাদের গল্প ‘একটি বিড়াল বিড়ম্বনা’। কিন্তু আমরা পুরুষ জাতিরা বিড়াল হয়ে যেমন বউদের সম্মান ভালবাসা দিতে জানি। তেমনি সময়ের প্রয়োজনে বাঘ ও হতে পারি। মনে রাখতে হবে বিড়াল হচ্ছে বাঘের মাষি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...