গুলশান হত্যাকাণ্ড সর্বশেষ: রাতেই ২০ জিম্মিকে নৃশংসভাবে হত্যা করা হয়- সেনাবাহিনী [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশের ইতিহাসে কোনো বিদেশী নাগরিককে জিম্মি ঘটনার অভিযান সম্পর্কে সেনাবাহিনী বলেছে, রাতেই ২০ জিম্মিকে নৃশংসভাবে হত্যা করা হয়।

ispr-brief-jugantor

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সেনাবাহিনীর নেতৃত্বে পরিচালিত অভিযান ‘অপারেশন থান্ডার বোল্ট’ পরিচালনা করা হয়।

আজ (শনিবার) দুপুরে সেনাসদরে এক সংবাদ সম্মেলনে মিলিটারি অপারেশনন্সের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী বলেছেন, অভিযানে হামলাকারীদের মধ্যে ৬ জন নিহত হয়েছে। হামলাকারী একজনকে জীবিত আটক করা হয়েছে। ৭টা ৪০ মিনিট হতে শুরু হওয়া ওই অভিযানে ১২/১৩ মিনিটের মধ্যে সন্ত্রাসীদের নির্মূল করা হয়। অভিযান শেষে ওই ক্যাফের ভেতরে ২০টি মৃতদেহ পাওয়া গেছে। তাদের রাতেই ধারালো অস্ত্র দিয়ে নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। এই ২০ জনের পরিচয় এখনও নিশ্চিত করা হয়নি। তাদের পরিচয় নিশ্চিত হওয়ার জন্য ০১৭৬৯০১২৫২৪ এই নম্বরে যোগাযোগ করতে বলেন ব্রিগেডিয়ার আশফাক। তিনি আরও বলেন, নিহত জিম্মিদের মরদেহের ময়নাতদন্ত সম্মিলিত সামরিক হাসপাতালে সম্পন্ন করা হবে।

রেস্তোরাঁ হতে তিনজন বিদেশী নাগরিকসহ ১৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। অভিযানে অংশ নেওয়া কোনো সদস্য হতাহত হননি বলে উল্লেখ করেন ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী। সাংবাদিকদের কাছে সরবরাহ করা লিখিত বক্তব্যে নিহত জিম্মিদের সবাই বিদেশী বলে উল্লেখ করা হয়।

দেখুন ভিডিও

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...