ব্রেকিং নিউজ: ফ্রান্সে ট্রাক নিয়ে জনতার ওপর হামলা: নিহত ৮০ [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ফ্রান্সের দক্ষিণাঞ্চলীয় নিস শহরের কেন্দ্রস্থলে বাস্তিল দিবসে আতশবাজির উৎসবে জড়ো হওয়া জনতার ওপর দ্রুত গতিতে ট্রাক চালিয়ে দেওয়ায় অন্তত ৮০ জন নিহত হয়েছেন।

France attacked crowd with a truck kills 80

বৃহস্পতিবার রাতে বেদনাদায়ক এই ঘটনাটি ঘটে। এই ঘটনায় আহত হয়েছেন আরও বহু মানুষ। পুলিশ শেষ পর্যন্ত চালককে গুলি করে হত্যা করে ট্রাকটি থামিয়েছে বলে রয়টার্সের খবরে বলা হয়।

খবরে বলা হয়, ফ্রান্সের ওই শহরটিতে বাস্তিল দিবস উদযাপন করতে বহু লোক ওই সময় শহরের বিখ্যাত প্রমেনেদ দে আঁগলাইসে নামক স্থানে জড়ো হয়েছিলেন। সেই ভিড়ের মধ্যেদিয়ে ৭৫ টনি বিশাল ওই ট্রাক ১০০ মিটারের বেশি রাস্তা এগিয়ে যায়।

স্থানীয় সরকারের প্রধান ক্রিস্তিয়ান এসত্রোসি সংবাদমাধ্যমকে বলেছেন, ওই ট্রাকচালক গুলিও চালাচ্ছিল। ওই ট্রাকে অস্ত্র ও গ্রেনেডও পাওয়া গেছে।

টুইটারে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, বহু লোক রাস্তার ওপর পড়ে রয়েছে। দিশেহারা হয়ে ছোটাছুটি করছে আতঙ্কিত মানুষজন।
শহরের মেয়র ক্রিস্তঁ এস্তরোসি টুইট করে এই ঘটনা এলাকাবাসীকে জানিয়ে সতর্ক করেছেন। একে একটি হামলার ঘটনা হিসেবে চিহ্নিত করে বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

স্থানীয় পত্রিকার এক সাংবাদিক বিবিসিকে বলেছেন, পুরো এলাকা রক্তে একাকার হয়ে গেছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা রয়েছে।

উল্লেখ্য, গতবছর প্যারিসে সন্ত্রাসী হামলায় ১৩০ জন নিহত হওয়ার পর থেকে পুরো ফ্রান্সজুড়ে জারি করা জরুরি অবস্থার মধ্যেই এমন বেদনাদায়ক ঘটনা ঘটলো।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...