সড়ক দুর্ঘটনায় যার কিছুই হবে না! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনা হলে হাড্ডি-হুড্ডি ভেঙ্গে চুরমার হয়ে যায়। জীবন নিয়েও টানাটানি শুরু হয়। এবার এমনই এক মানুষের সন্ধান দেওয়া হয়েছে সড়ক দুর্ঘটনাতেও যার কিছুই হবে না!

Graham

ওই ব্যক্তির আকার আসলে যেমন তাতে সড়ক দুর্ঘটনাতে সত্যিই তার কিছুই হবে না। তার কাঁধের ওপর বসানো বিশাল আকৃতির এক মাথা। হাত-পায়ের গঠনও এক অদ্ভুত আকৃতির।

সম্প্রতি এমন এক অদ্ভুত মানুষের ছবি প্রচার করছে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্যের সড়ক দুর্ঘটনাবিষয়ক এক কমিটি। এটি হলো সড়ক দুর্ঘটনা সহনশীল মানুষের গঠন কেমন হওয়া উচিৎ তাই। কোনো মানুষ এমন গঠনের হলে সড়ক দুর্ঘটনায় ক্ষতির হাত হতে রেহাই পাবেন।

ভারতের সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, ভিক্টোরিয়া রাজ্যের সড়ক দুর্ঘটনাবিষয়ক একটি কমিটি তাদের প্রদর্শিত বিশেষ গঠনের মানুষের নাম দিয়েছে ‘গ্রাহাম’। বিশেষ শরীরের গঠনের কারণে ‘গ্রাহাম’ সড়ক দুর্ঘটনায় পড়লেও তেমন কোনো ক্ষতির শিকার হবে না।

ভিক্টোরিয়া রাজ্যের এক ওয়েবসাইট (www.meetgraham.com.au) গ্রাহামের শরীরের বিভিন্ন অংশ ও শরীরের ভেতরের অঙ্গের গঠন এবং তার বর্ণনা দেওয়া হয়েছে। আবার ইউটিউবেও দেওয়া হচ্ছে গ্রাহামের শরীরের গঠনের নানা বর্ণনা। ইতিমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যম ও বিভিন্ন গণমাধ্যমে গ্রাহামের গঠন বেশ সাড়া ফেলে দিয়েছে।

অনেকের মনে প্রশ্ন জাগতে পারে, গ্রাহামের মতো মানুষ কি সত্যিই রয়েছে? অস্ট্রেলিয়া কি এমন মানুষ তৈরির কোনো পরিকল্পনা করছে? উত্তর হলো- না।

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া রাজ্য চাইছে, গ্রাহামের গঠন প্রদর্শনের মাধ্যমে সড়ক দুর্ঘটনার বিষয়ে সচেতনা বাড়াতে। এটির মাধ্যমে সাধারণ মানুষকে বোঝানো হচ্ছে যে, সড়ক দুর্ঘটনায় সাধারণ মানুষ কতোটা অসহায়। তবে কেও দুর্ঘটনা থেকে বাঁচতে গ্রাহামের মতো এমন কুৎসিত শরীরের গঠন চাইবেন না নিশ্চয়ই।

চিকিৎসক ক্রিস্টিয়ান কেনফিল্ড, সড়ক নিরাপত্তাবিষয়ক প্রকৌশলী ডেভিড লোগান এবং চিত্রশিল্পী প্যাট্রিসিয়া পিকসিনিনি গ্রাহামের গঠন অঙ্গনে অংশ নিয়েছেন।

দেখুন ভিডিওটি

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...