চেয়ারে শুয়েই করতে পারবেন অফিসের কাজ! [ভিডিও]

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অফিসে চেয়ারে বসে কাজ করতে গিয়ে আপনার পিঠ-ঘাড় লেগে যেতে পারে। তবে আপনাকে আর সেজন্য টেনশন করতে হবে না। কারণ চেয়ারে শুয়েই করতে পারবেন অফিসের কাজ!

Special office chair

সত্যিই তো তাই, পিঠ টান টান করে বসে থেকে কতোক্ষণ কাজ করা সম্ভব? মাঝে মাঝে একটু দাঁড়াতে বা রেস্ট করতে ইচ্ছে করে। একটু ক্লান্তিতে শুয়ে কাজ করতে পারলেতো মন্দ হতো না। কিন্তু চাইলেই কি আর অফিসের চেয়ারটিতে শোয়া যাবে? কারণ মাঝে মাঝে ১০ মিনিটের বিশ্রাম আপনাকে অন্ততপক্ষে পরবর্তী ৪ ঘণ্টার কার্যক্ষমতা বাড়িয়ে দিতে পারে। তবে এবার চিন্তার কিছু নেই। একটি উদ্যোক্তা প্রতিষ্ঠান নতুন একটি চেয়ার বাজারে আনতে চলেছে যে চেয়ারে আপনি বসে, দাঁড়িয়ে কিংবা শুয়েও কাজ করতে পারবেন!

সংবাদ মাধ্যমের খবরে জানা গেছে, আল্টওয়ার্ক কোম্পানি নামের ওই প্রতিষ্ঠানটি নতুন এই চেয়ার সদৃশ ডিভাইসের নাম দিয়েছে ‘স্টেশন’। এটির মাধ্যমে অফিসের ডেস্কে বসে অথবা শুয়ে দিব্যি কাজ সারতে পারবেন!

অবশ্য এই চেয়ারটিকে দেখে আপনার দাঁতের ডাক্তারের চেয়ারের কথা মনে পড়ে যাওয়া অস্বাভাবিক কিছু নয়। তবে এই চেয়ারটিকে আপনি ভাঁজ করেও ব্যবহার করতে পারবেন। এই চেয়ারের সঙ্গেই লাগানো রয়েছে ল্যাপটপ রাখার টেবিলও। আবার যদি পা ছড়িয়ে বসতে চান তাহলে চেয়ারটিকে লম্বা করেও নিতে পারেন। সেজন্য একটি কন্ট্রোল সিস্টেমও রয়েছে টেবিলের সঙ্গে।

টেবিল ও চেয়ার মিলিয়ে এই ‘স্টেশন’-এর ওজন ৯৫ কেজি। এই চেয়ারটিকে চার ভাবে ব্যবহার করা যায়। শুধু চেয়ারই নয়, টেবিলের বিকল্প হিসেবেও ব্যবহার করা যাবে এই ‘স্টেশন’ ডিভাইসটি। শরীরের অবস্থানের সঙ্গে ভারসাম্য তৈরি করে নেওয়ার অপশনও রয়েছে এটিতে।

বিশেষভাবে তৈরি এই ‘স্টেশন’ এর ডেস্কে রয়েছে চুম্বক। যে কারণে ডেস্ক উল্টে রাখলেও পিসি, মাউজ এবং ল্যাপটপ ডেস্কের সঙ্গেই লেগে থাকবে! এই ‘স্টেশন’ চেয়ারটির মূল্য ধরা হয়েছে ৫ হাজার ৯০০ ডলার। আর পাশের টেবিলের মূল্য ৬৫০ ডলার।

দেখুন ভিডিওটি

Advertisements
Loading...