রাতভর নিম গাছের মাথায় উঠে জাপানি যুবক কী করছিল?

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কোলকাতার একটি নিম গাছে রাতভর চড়ে বসেছিলেন জাপানি এক যুবক। তাঁকে নামাতে শেষ পর্যন্ত পুলিশ, দমকল বাহিনী আনতে হয়েছিল!

Japanese youth night, neem tree

ওই জাপানি যুবককে নামিয়ে আনতে পুলিশ, দমকল বাহিনী, এমন কি দোভাষী আনতে হয়েছিল। বিবিসি বাংলা খবরে বলা হয়েছে, অবশেষে পরদিন (মঙ্গলবার) ভোরে তাকে নামিয়ে এনে হাসপাতালে রাখা হয়েছে।

কোলকাতা পুলিশ বলেছে, শহরের দক্ষিণ-পূর্বের তপসিয়া অঞ্চলে গত সোমবার রাত ১০টা নাগাদ ওই জাপানী যুবক এক নিম গাছের মগডালে চড়ে বসেন। স্থানীয় মানুষদের অভিযোগের পর তপসিয়া থানা পুলিশ সেখানে পৌঁছায়। তবে বিপত্তি ঘটে ভাষা সমস্যার জন্য। প্রথমে তার সঙ্গে কথাও বলা যাচ্ছিল না। পরে অন্য দুই জাপানী নাগরিককে নিয়ে আসা হয় দোভাষী হিসেবে কাজ করার জন্য।

তারপরও কারো অনুরোধ না শুনে মগডালেই বসে ছিলেন ২৪/২৫ বছরের ওই জাপানি যুবক। তাকে নামাতে প্রথমে দমকল পরে বিপর্যয় মোকাবিলা বাহিনী পৌঁছায়। তারা প্রায় ৪০ ফুট উঁচু ওই গাছে মই লাগিয়ে, তারপর গাছের ডাল কেটে ফেলে ওই যুবককে নামানোর চেষ্টা করতে থাকে।

এমন সময়ে মগডাল ভেঙ্গে পাশের একটি পুকুরে পড়ে যান ওই জাপানি যুবক। পুলিশ তখনই তাকে ধরে ফেলে। এইসব কাণ্ড করতে করতেই রাত পার হয়ে যায়!

সকালে ওই জাপানি নাগরিককে স্থানীয় চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সপ্তাহখানেক আগে ওই জাপানি যুবক কোলকাতায় এসেছিলেন বলে প্রাথমিকভাবে জানা যায়। অপরদিকে জাপানী উপদূতাবাসের সঙ্গেও যোগাযোগ করে পুলিশ।

তবে কেনো তিনি নিম গাছের মগডালে উঠেছিলেন, আর কেনইবা রাতভর এমন নাটক করলেন, সেটি পুলিশ এখনও জানতে পারেনি। তবে বিষয়টি পরিষ্কার হওয়ার জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ওই জাপানি নাগরিককে!

Advertisements
Loading...