এ মাসেই আসছে স্যামসাং-এর বিশ্বের সবচেয়ে ‘স্মার্ট’ ফোন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এ মাসেই বাংলাদেশের বাজারে নতুন গ্যালাক্সি নোট স্মার্টফোন আনতে চলেছে স্যামসাং। স্যামসাং দাবি করেছে, এটাই বিশ্বের সবচেয়ে স্মার্ট ফোন।

Samsung this month at most 'smart' phone

স্যামসাং কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, আগামী সপ্তাহ হতে এই ফোনটির আগাম বুকিং নেওয়া শুরু করবে প্রতিষ্ঠানটি।

গত ২ আগস্ট যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটিতে এক অনুষ্ঠানে গ্যালাক্সি নোট ৭ উন্মুক্ত করে দক্ষিণ কোরিয়ার এই প্রতিষ্ঠানটি।

এর দাম সম্পর্কে স্যামসাং কর্তৃপক্ষ বলেছে, বাংলাদেশের বাজারে স্যামসাংয়ের অন্যান্য ফ্ল্যাগশিপ ফোনের মতোই দাম গ্যালাক্সি নোট ৭ এর। দাম ৮০ হাজার টাকার কিছু কম-বেশি হতে পারে বলে জানানো হয়েছে। বাংলাদেশে গোল্ড-প্লাটিনাম ও ব্ল্যাক অনিক্স রঙে এটি পাওয়া যাবে।

স্যামসাং কর্তৃপক্ষের ভাষ্য মতে, নোট ৭ স্মার্টফোনটি বিশ্বের সবচেয়ে স্মার্ট কিংবা বুদ্ধিমান স্মার্টফোন। কারণ, এতে রয়েছে অত্যাধুনিক সবরকম ফিচার। বিশেষ করে, এর এস পেনের কার্যকারিতা। তাছাড়া এই ফোনটির নিরাপত্তা ফিচার উন্নত করা হয়েছে। এর উদ্ভাবনী ফিচারগুলো হলৈা পানিরোধক কাঠামো, বায়োমেট্রিক অথেন্টিকেশনসহ স্যামসাং নক্স সফটওয়্যার, আইরিশ স্ক্যাণিং ফিচার এবং এইচডিআর ভিডিও স্ট্রিমিং।

স্যামসাংয়ের তথ্য মতে, নোট ৭ ফোনটিতে থাকবে:

অ্যান্ড্রয়েড ৬.০. ১ মার্শম্যালো।
৫ দশমিক ৭ ইঞ্চি আকারের কোয়াড এইচডি ডুয়াল এজ সুপার অ্যামোলেড ডিসপ্লে থাকবে ফোনটিতে।
এর পিক্সেল রেজল্যুশন ১৪৪০ বাই ২৫৬০
থাকছে কর্নিংয়ের গরিলা গ্লাস ৫
ফোনটিতে নিরাপত্তা ফিচার হিসেবে থাকছে আইরিশ স্ক্যানার ও ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। অক্টা কোর প্রসেসর ও ৪ জিবি র‌্যামের ফোনটিতে ৬৪ জিবি বিল্ট ইন স্টোরেজ থাকবে।
মাইক্রো এসডি কার্ড সমর্থন করবে ২৫৬ জিবি পর্যন্ত।

এ ছাড়া স্যামসাং ক্লাউড স্টোরেজ হতে ১৫ জিবি ক্লাউড স্টোরেজ পাবেন বিনামূল্যে। ফোনটির পেছনে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সুবিধাসহ ১২ মেগাপিক্সেল এবং সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে।

৪জি, এনএফসি, ওয়াই-ফাই, ব্লটুথ, জিপিএস, ইউএসবি টাইপ-সি কানেকটিভিটি সুবিধাসহ এই ফোনটিতে রয়েছে নানা দরকারি সেন্সর। এর ব্যাটারি ৩৫০০ মিলি-অ্যাম্পিয়ার। ১৬৯ গ্রাম ওজনের ফোনটিতে দ্রুতগতিতে চার্জ দেওয়ার ব্যবস্থা রয়েছে বলে জানানো হয়েছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...