‘ট্রাম্পগাছ’ দেখে বিস্মিত যুক্তরাজ্য!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আসন্ন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের প্রার্থী ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে তার প্রতিকৃতির অনুরূপ এক ‘ট্রাম্পগাছ’ দেখে বিস্মিত যুক্তরাজ্য!

Trump tree

ইতিপূর্বে টয়লেট পেপার, পেস্ট্রি, পাঁপড় ইত্যাদির নামকরণের ঘটনাও ঘটেছে। এবার ‘ট্রাম্পগাছ’ প্রত্যক্ষ করলেন যুক্তরাজ্যের হেরফোর্ডশায়ার এলাকার বাসিন্দারা। গত সপ্তাহে দেশটির ফটোগ্রাফার ও সাংবাদিক জন রোলি ট্রাম্পের প্রতিকৃতির অনুরূপ একটি গাছের ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার পর বিষয়টি নিয়ে সাঁড়া পড়ে যায়।

ওই ফটোগ্রাফারের ফেসবুক ও পিনটারেস্টে সাড়া পড়ে যায়। ফটোগ্রাফার জন রোলি জানান, তিনি হেরফোর্ডশায়ার ন্যাশনাল পার্কে এই গাছটি প্রথম দেখেন। তার ভাষায়, ‘আমি পার্কের পাশ দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় গাছটিকে লক্ষ করি। গাছটি যেনো হুবহু যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের মতোই। তারপর আমি ছবিটি তুলে পোস্ট করি।’

জন রোলি আরও জানান, এমনিতেই পার্কটি বিখ্যাত ব্যক্তিদের প্রতিকৃতির মতো করে গাছ সাজানো হয়ে থাকে। এই পার্কটিতে মার্কিন গায়ক এলভিস প্রিসলিসহ বিশ্বখ্যাত আরও অন্তত ২১ জন ব্যক্তিত্বের প্রতিকৃতি রয়েছে। এখানে আরও কিছু স্থাপনা কিংবা বিভিন্ন নৃতাত্ত্বিক গোষ্ঠীর মানুষের প্রতিকৃতির মতোও গাছও রয়েছে।

যুক্তরাজ্যের সংবাদমাধ্যম মর্নিং হেরাল্ডকে হেরফোর্ডশায়ার ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষ বলেছেন, আসলে নির্দিষ্ট ওই গাছটি কোনো বিশেষ ব্যক্তির প্রতিকৃতি কিংবা উপলক্ষ করে বানানো হয়নি। মূলত ইন্দো-আমেরিকান মানুষের প্রতিকৃতিস্বরূপ গাছটি বানানো, তবে কাকতালীয়ভাবে ট্রাম্পের সঙ্গে হয়তো মিলে গেছে!

Advertisements
Loading...