পুত্রবধূর খোঁজে পিতার বিজ্ঞাপন!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ছেলের বয়স ৪০ পেরিয়েছে। অথচ ব্যস্ততার অজুহাতে বিয়ে এড়িয়ে যাচ্ছে। তাই এবার পুত্রবধূর খোঁজে পিতা দিলেন বিজ্ঞাপন!

looking-for-a-wife-hed-16

পিতার বয়স ৭৮ বছর। মৃত্যুর পূর্বে তিনি নাতি-নাতনির মুখটা দেখে যেতে চান। আর তাই পুত্রবধূর খোঁজে পত্রিকার একটি পুরো পাতাজুড়ে বিজ্ঞাপন দিলেন যুক্তরাষ্ট্রের ইদাহো রাজ্যের বাসিন্দা আর্থার ব্রুকস।

আর্থারের ছেলে ব্যারন ব্রুকস সল্ট লেক সিটিতে ব্যবসারত। ছেলের জন্য স্থানীয় এক পত্রিকার পুরো পাতাজুড়ে পাত্রী চেয়ে ছেলের ছবিসহ বিজ্ঞাপন দিয়েছেন আর্থার। পাত্রীর যোগ্যতা হিসেবে এতে বয়স, উচ্চতা জানতে চাওয়া হয়েছে, আবার ঠিক তেমনি পাত্রীর রাজনৈতিক দৃষ্টিভঙ্গিও জানতে চাওয়া হয়েছে!

সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো, পাত্রী যদি এর পূর্বে ওবামাকে ভোট দিয়ে থাকেন বা আগামী প্রেসিডেন্ট নির্বাচনে হিলারিকে ভোট দেওয়ার চিন্তা-ভাবনা থাকে তাহলে তিনি অযোগ্য পাত্রী হিসেবে বিবেচিত হবেন। কেবলমাত্র যোগ্য প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য আমন্ত্রণ জানানো হয়।

পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশের খবর জানার পর রীতিমতো বিব্রত বোধ করছেন ব্যারন ব্রুকস। তিনি বলেন, ‘আমাকে না জানিয়ে বাবা কাজটি করেছেন। এটি আমার জন্য কতোটা বিব্রতকর তা বোঝাতে পারবো না।’

ব্রুকস বলেছেন, বাবার এই কাজে তিনি সত্যিই ক্ষুব্ধ। তবে বিষয়টি নিয়ে বাবার অনুভূতিতে তিনি আঘাত দিতে চান না। আর তাই পাত্রীদের সাক্ষাৎকার নেওয়ার সুযোগটি তিনি তার বাবাকেই দিয়েছেন।

Advertisements
Loading...