১৮ দল রোববার সকাল-সন্ধ্যা হরতাল ডেকেছে

দি ঢাকা টাইমস্‌ ডেস্ক ॥ বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট আগামী রোববার ১৯ মে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল আহব্বান করেছে। বুধবারের পূর্ব নির্ধারিত সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে এই হরতালের ডাক দেওয়া হয়েছে।

hartal-8-5-13

আজ সকাল ১১টায় নয়াপল্টনের বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু ১৮ দলের পক্ষে এ ঘোষণা দেন। তিনি সাংবাদিকদের বলেন, “নিরাপত্তার অজুহাতে পুলিশ পূর্ব নির্ধারিত সমাবেশ করতে অনুমতি দিচ্ছে না।”

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে দুদু বলেন, “যদি একজন ব্যক্তি পদত্যাগ করেন, তাহলে দেশে হরতাল থাকবে না, আন্দোলন থাকবে না এবং অবরোধও থাকবে না। প্রধামন্ত্রী পদত্যাগ করলে আমাদের সভা-সমাবেশ কিছুই করা লাগবে না।”

সংলাপ বিষয়ে দুদু বলেন, “জাতিসংঘের সহকারী মহাসচিবের উদ্যোগে আমরা আশার আলো দেখেছিলাম। আমরা প্রত্যাশা করেছিলাম সংলাপ হবে। কিন্তু সরকারের এ ধরনের আচরণে আমরা সন্দিহান। তারা সংলাপ চান কি চান না তা স্পষ্ট করতে হবে।”

শামসুজ্জামান দুদু বলেন, “বিএনপি অফিসে ঢুকতে গেলে নেতাকর্মীদের হয় বাধা দেওয়া হচ্ছে না হয় তাদেরকে নানা ধরনের জিজ্ঞাসাবাদ করে হেনস্থা করা হচ্ছে। আমি জানতে চাই, এটাকে (অফিস) কি এখন সাব-জেল ঘোষণা করা হয়েছে? আমি জানতে চাই, সাড়ে সাত বছর আগে যে দলটি ক্ষমতায় ছিল সে দলটিকে নিষিদ্ধ করা হয়েছে কিনা? দেশকে পুলিশি রাষ্ট্রে অনেক আগেই এই সরকার প্রতিষ্ঠিত করেছে। এখন সকল রাজনৈতিক দলকে নিষিদ্ধ করার প্রক্রিয়া চলছে।” তিনি সরকারকে সহনশীল আচরণ করার আহ্বান জানান।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...