চালক ঘুমিয়ে পড়ায় ট্রেন চলে গেলো ৭ কিলোমিটার দূরে!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চালক ঘুমিয়ে পড়ায় ট্রেন চলে গেলো ৭ কিলোমিটার দূরে! এমন একটি ঘটনা ঘটেছে পার্বতীপুরে।

train

যাত্রীবিহীন একটি ট্রেন সান্টিং করতে গিয়ে ঘুমিয়ে পড়েন এক চালক। তাতে করেট্রেনটি চলে যায় অন্তত ৭ কিলোমিটার দূরে! ঘটনাটি ঘটে শনিবার রাত আড়াইটার দিকে পার্বতীপুর রেলস্টেশনে। তবে এ সময় ওই লাইনে অন্য কোনো ট্রেন না থাকায় বড় ধরনের দুর্ঘটনার কবলে পড়েনি ওই ট্রেনটি।

সংবাদ মাধ্যমকে পার্বতীপুরের স্টেশনমাস্টার সাহেদ জামান বলেছেন, শনিবার রাত আড়াইটার দিকে পার্বতীপুর স্টেশনে সান্টিং কাজ চলা অবস্থায় ব্রডগেজ লাইনের ৬৩০৮ নম্বর ইঞ্জিন নিয়ে চালক (লোকো মাস্টার) আনছারুল ‘২৩ আপ’ নামে একটি যাত্রীবিহীন ট্রেনের সান্টিং চালাচ্ছিলেন। তবে সান্টিংয়ের সময় তিনি ঘুমিয়ে পড়লে ট্রেনটি হোম সিগন্যালে না থেমে ভবানীপুর স্টেশন অভিমুখে চলে যায়। ট্রেনটি হোম সিগন্যালে না দাঁড়ানোর কারণে সেখানে অবস্থানরত পয়েন্টসম্যান মাহবুব আলম কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়েন। তিনি ট্রেনটি থামানোর জন্য চালককে বার বার ফোন দিতে থাকেন। তবে ফোনের শব্দে যখন তাঁর ঘুম ভাঙে, ততক্ষণে ট্রেনটি চলে যায় পার্বতীপুর হতে ৭ কিলোমিটার দূরে ভবানীপুর স্টেশনের আউটার সিগন্যালের নিকটে। পরে সেখান থেকে ট্রেনটিকে ফিরিয়ে এনে ওয়াশ ফিটে নিয়ে আসেন তিনি। ওই সময় ওই পথে কোনো ট্রেন না থাকায় বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি।

এ বিষয়ে জানতে চাইলে সংবাদ মাধ্যমকে ওই ট্রেনের চালক আনছারুল ঘুমিয়ে পড়ার কথা অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘ট্রেনটি যেখানে থামানোর কথা ছিলো, সেখান থেকে একটু দূরে গিয়েছিলাম। পয়েন্টসম্যান ট্রেনটি দেখতে না পেয়ে আমাকে ফোন করে। আমি সিগন্যাল পেয়ে আবার ফিরে এসেছি।’

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...