তৌকীরের ‘অজ্ঞাতনামা’ ইতালিতে পুরস্কার পেলো

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ইতালির রিলিজিয়ন টুডে ফিল্ম ফেস্টিভ্যালে স্পেশাল মেনশন অ্যাওয়ার্ড পেলো তৌকীর পরিচালিত ছবি ‘অজ্ঞাতনামা’। ইতালির ত্রেস্তো শহরে এই অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হয়।

full_01

১৫ অক্টোবর আনুষ্ঠানিকভাবে তৌকীর আহমেদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়। এ বিষয়ে তৌকীর আহমেদ বলেন, এই উৎসবের ছবিগুলোতে তারা মানবিকতাও খোঁজার চেষ্টা করেছেন। ছবিটি যখন বাইরের দেশে প্রশংসিত হয় এবং পুরস্কার জিতে নেয়, তখন নিঃসন্দেহে ভালো লাগে। আমার ছবিটি পুরস্কারের জন্য মনোনীত হওয়ার পেছনে যে বিষয়টি কাজ করেছে, সেটি হলো মাইগ্রেশন অ্যান্ড কো-এক্সিসটেন্স। আমার পুরস্কার প্রাপ্তির সময় ইতালির অনেক গণ্যমান্য বাঙালি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তাদের সামনেই পুরস্কার নেওয়াটা আমার জন্য ছিল খুবই আনন্দের।’

tauquir-ahmed-2

এদিকে ইতালির বাঙালিদের সম্মানে আজ (সোমবার) সন্ধ্যায় ত্রেস্তো অপরদিকে আগামীকাল (মঙ্গলবার) ঢাকার উদ্দেশে রওনা হবেন তৌকীর আহমেদ।

tauquir-ahmed-3

উল্লেখ্য, মুক্তির পরই দেশের বাইরের দুটি উৎসবে অংশ নিয়ে বাজিমাত করেছে তৌকীর আহমেদ পরিচালিত নতুন ছবি ‘অজ্ঞাতনামা’। কসোভোর চলচ্চিত্র উৎসব ‘দ্য গডেস অন দ্য থ্রোন’-এ সেরা পরিচালক এবং সেরা চিত্রনাট্যকার, ওয়াশিংটন ডিসির সাউথ এশিয়ান ফেস্টিভ্যালে সেরা পরিচালকের পুরস্কার ও ইতালিতে এ বছরের মে মাসে গালফ অফ নেপলস -ইন্ডিপেন্ডেন্ট ফিল্ম ফেস্ট ২০১৬ তে জুরি অ্যাওয়ার্ড অর্জন করেছে এই ছবিটি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...