রহস্যময় সেই ‌‘কনি আইল্যান্ড কাউ’ মারা গেছে

OLYMPUS DIGITAL CAMERA

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ‘কনি আইল্যান্ড কাউ’ হিসেবে খ্যাত সেই রহস্যময় গরুটি অবশেষে মারা গেছে। সিঙ্গাপুরের কনি আইল্যান্ডে এই বুনো গরুটি ছিল এক রহস্যময়।

OLYMPUS DIGITAL CAMERA

ছোট্ট দ্বীপ রাষ্ট্র সিঙ্গাপুর জুড়ে এটি ছিল একমাত্র বুনো গরু। কারো পোষা ছিলো না এই গরু। খুবই জনপ্রিয় হয়ে উঠেছিল এই গরুটি। তবে বড্ড একাকী জীবন ছিল গরুটির।

তবে গত সপ্তায় তার একাকিত্ব ঘুচে গেছে। মারা গেছে কনি আইল্যান্ড কাউ হিসেবে খ্যাত এই গরুটি। তবে সিঙ্গাপুরের কনি আইল্যান্ডে সেটি কিভাবে এসেছিলো তা কেওই জানে না। তাকে নিয়ে তৈরি হয় নানা রহস্য।

বছর খানেক আগের কথা। তখন নতুন করে কনি আইল্যান্ডকে আবিষ্কার করলো পর্যটকরা। সেখানে চালু হলো একটি ন্যাশনাল পার্ক। পর্যটকরা সেখানে হাইকিং কিংবা সাইক্লিং করার সুযোগ পেলেন।
তবে কয়েকদিন পর সবাই বুঝতে পারলেন এই দ্বীপে আগে থেকেই একজন বাসিন্দা রয়েছে।
হঠাৎ করেই তাকে দেখা যেতো, আবার হঠাৎ কোথায় যেনো চলে যেতো। পর্যটকদের দিকে কখনও কখনও বোকার মতো তাকিয়ে থাকতো।

এরকম একটি পার্কে গরু থাকার কথা নয়। তবে পর্যটকরা তার উপস্থিতি পছন্দ করতে শুরু করলে।
তার নাম হয়ে উঠলো ‘কনি আইল্যান্ড কাউ’। আগত পর্যটকদের জন্য বসানো হলো সাইনবোর্ড। তাতে লেখা হলো, ‘গরুটি দেখলে ভয় পাবেন না। তাকে কখনও বিরক্ত করবেন না। তার সঙ্গে ছবিও তুলবেন না’ ইত্যাদি নানা সব ওয়ার্নিং ছিলো ওই সাইনবোর্ডে।

তবে আশ্চর্যের বিষয় হলো পর্যটকরা এসব সাবধানী বার্তা পাত্তাই দেননি। গরুটিকে খুঁজে বের করা যেনো দ্বীপে বেড়াতে যাওয়া পর্যটকদের একটা অ্যাডভেঞ্চার।

এই রহস্যময় গরুর মৃত্যুতে সোশ্যাল মিডিয়াতে শোক প্রকাশ করছেন সিঙ্গাপুরের অধিবাসীরা।
কর্তৃপক্ষ বলেছে, ‘কনি আইল্যান্ড কাউ’ ফুসফুসের সমস্যায় মৃত্যুবরণ করেছে। সোশ্যাল মিডিয়ায় এখন আলোচনার কেন্দ্রবিন্দু ওই বুনো রহস্যময় গরু!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...