রাবি-চবির ভর্তি পরীক্ষায় সময়সূচি একই সময় হওয়ায় বিপাকে ভর্তিচ্ছুরা

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একই সময়ে নির্ধারণ করা হয়েছে। এতে করে বিপাকে পড়েছেন ভর্তিচ্ছুরা।

ru-cu-admission-test-schedule-at-same-time-as

এদিকে সময়সূচি নির্ধারণ নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ তুলেছেন দুই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, আগামী ২৪ হতে ২৭ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৩ হতে ৩১ অক্টোবর ভর্তি পরীক্ষায় সময় নির্ধারণ করা হয়েছে। তারমধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে কলা অনুষদের পরীক্ষা ২৬ অক্টোবর সকাল ৯টা হতে ১০টা ও ১১টা হতে ১২টা দুই শিফটে অনুষ্ঠিত হবে।

অপরদিকে চট্টগ্রামে কলা অনুষদের ভর্তি পরীক্ষা ২৬ অক্টোবর সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত হবে। যে কারণে একই দিনে একই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হলে শিক্ষার্থীদের যে কোনো একটি বিশ্ববিদ্যালয় বেছে নিতে হবে। আবার অন্যান্য অনুষদগুলোর পরীক্ষাও একই অবস্থা। যে কারণে চবিতে কোনো পরীক্ষার্থী অংশগ্রহণ করে আবার রাবিতে পরীক্ষায় অংশগ্রহণ করা প্রায় অসম্ভব হয়ে পড়বে।

ভর্তিচ্ছু বেশ কয়েকজন শিক্ষার্থী অভিযোগ করে বলেছেন, দুইটি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা একই সময়ে অনুষ্ঠিত হবে। আবার একটি ইউনিটে একই দিনে পরীক্ষা। সমমানের এই দুইটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে কোনটাকে প্রাধান্য দিবো একেবারেই বুঝতে পারছি না।

খোঁজ নিয়ে জানা গেছে, রাজশাহী বিশ্ববিদ্যালয় ১৮ জুন ভর্তি পরীক্ষার সূচি প্রকাশ করে। অপরদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ২৭ জুন প্রকাশ করে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক কামরুল হুদা বলেছেন, আমরা পরীক্ষার সময়সূচি আগে প্রকাশ করেছি। তাই আমাদের পরীক্ষা সূচি পরিবর্তনের কোনোই সুযোগ নেই।

অপরদিকে এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুহম্মদ মিজানউদ্দিন বলেন, আমরা আগে ভর্তি পরীক্ষার সময় ঘোষণা করেছি। সেই হিসেবে তাদের উচিত ছিল আমাদের সঙ্গে সমন্বয় করা। আগের বছরেও তারা এমনটি করেছিল। আমরা তাদের বিষয়টি জানিয়েছিলাম তবে তারা শোনেনি।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...