৮০ বছর বয়সেও ‘যুবক’: বয়স তার কাছে শুধু একটি সংখ্যা মাত্র!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বৃদ্ধ নামে শব্দটির কোনো অভিধানে নেই তার কাছে। তাই ৮০ বছর বয়সেও তিনি এখন তরতাজা এক ‘যুবক’। এখন তিনি ইন্টারনেট দুনিয়ায় হটেস্ট গ্র্যান্ডপা হয়ে ঝড় তুলেছেন।

at-the-age-of-80-young-man

আজকের এই কাহিনী চীনের ওয়াং দেসুনের। বর্তমানে তিনি পরিণত হয়েছে একজন ৮০ বছরের সফল মডেল হিসেবে! গত বছর হতে মডেলিংকেই তিনি ক্যারিয়ার হিসেবে বেছে নেন। ইতিমধ্যেই তিনি এই জগতকে মাত করেছেন। তার ঝুলিতে মডেলিং-এর অভিজ্ঞতা থাকলেও, এমন সাফল্য এর আগে কখনও হয়নি। তিনি বয়সটাকে শুধুমাত্র সংখ্যা হিসেবেই দেখেন। তবে মনে মনে তিনি এখনও ২০ বছরের যুবক মনে করেন নিজেকে। তিনি যখন র‍্যাম্পে হাঁটেন, তখন বোঝা মুশকিল তার বয়স ৮০। বয়সের দিক হতে বিচার না করে তিনি প্রফেশনাল পথেই মডেলিং করতে আগ্রহী।

at-the-age-of-80-young-man-2

এতো বয়সেও অসাধারণ শরীরি ভাষা আর হাঁটাচলায়। বলিষ্ঠ কোমরের অধিকারী ওয়াং-র মডেলিংয়ের ছবি এখন সোশ্যাল নেটওয়ার্কে যেনো এক তুফান তুলেছে। বয়স যে মনের কাছে বাধা নয়, তা তিনি সকলের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন।

চীনের এই ৮০ বছর বয়সী ‌‘যুবক’ মনে করেন, সবসময় মনে হয়, প্রকৃতি বয়স নির্ধারণ করে, তবে নিজেই নিজের মনকে নির্ধারণ এবং নিয়ন্ত্রণ করা যায়। যারা নিজেকে বয়স্ক ভাবেন, তাদের কাছে চীনের এই ‘চিরযুবক’ ওয়াং একজন জীবন্ত উদাহরণ বটে!

Advertisements
Loading...