বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হয়েছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ টঙ্গীর তুরাগ তীরে কঠোর নিরাপত্তা, ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশ ও ধর্মীয় উদ্দীপনায় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব আজ শুরু হয়েছে। রবিবার হবে আখেরি মোনাজাত।

আজ শুক্রবার বাদ ফজর আম বয়ানের মধ্যদিয়ে শুরু হয়েছে ৬ দিনব্যাপী বিশ্ব ইজতেমার দ্বিতীয় ও শেষ পর্ব। রবিবার হবে আখেরি মোনাজাত। রাজধানী ঢাকার উপকন্ঠ টঙ্গীর তুরাগ নদীর তীরে তাবলীগ জামাতের বার্ষিক মহাসম্মেলন বিশ্ব ইজতেমায় আজ হবে বিশ্বের বৃহত্তম জুমার জামাত।

জুমার জামাতে অংশ নিতে আজও ইজতেমায় আসছেন লাখ লাখ মুসল্লি ছাড়াও রাজধানীসহ পার্শ্ববর্তী এলাকার হাজার হাজার মানুষ রেলপথ, সড়ক পথ, নৌপথসহ বিভিন্ন যানবাহন ও অনেকে পায়ে হেঁটে শরিক হচ্ছেন এই বৃহত্তম জামাতের উদ্দেশে।

এই ইজতেমায় বিশ্বের ৯৩টি দেশের প্রায় ১২ হাজার প্রতিনিধিসহ দেশের লাখ লাখ মুসল্লি স্বাচ্ছন্দ্যে তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বিদের বয়ান শুনছেন। ফজরের নামাজের পর আম বয়ানের মাধ্যমে শুরু হয়েছে দ্বিতীয় ও শেষ পর্বের কার্যক্রম।

২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে দ্বিতীয় ও শেষ পর্ব তথা বিশ্ব মুসলিম জাহানের মিলন মেলা বিশ্ব ইজতেমার ৫২তম আসর।

ইজতেমা উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইনশৃংখলা বাহিনী। ইজতেমা স্থলে আসা-যাওয়া নির্বিঘ্ন করতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...