The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বিশ্বের প্রথম গিগাবাইট এলটিই ফোনের হাতছানি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আগামী ২৭ ফেব্রুয়ারি হতে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত হতে চলেছে তথ্য প্রযুক্তির সবচেয়ে বড় ইভেন্ট ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭’। এই ইভেন্টে আসছে বিশ্বের প্রথম গিগাবাইট এলটিই ফোন!

বিশ্বের প্রথম গিগাবাইট এলটিই ফোনের হাতছানি! 1

পৃথিবীর খ্যাতনামা সব প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান মোবাইল ফোন প্রদর্শন করবে স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত এই ‘মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০১৭’ তে।

এই প্রদর্শনীতে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান জেডটিই একটি ফোন অবমুক্ত করবে বলে ঘোষণা দিয়েছে। এই ফোনটির মডেল জেডটিই গিগাবাইট। এটিই বিশ্বের প্রথম গিগাবাইট এলটিই মোবাইল ফোন।

ফোনটির বিশেষত্ব হলো এটি গিগাবাইট এলটিই কানেকটিভিটি পাবে। এ বিষয়ে জেডটিই জানিয়েছে, নতুন এই ফোনটি হেলদি ইকোসিস্টেম তৈরিতে বিশেষ সহায়তা করবে। এটি ৩৬০ ডিগ্রি ভিআর কনটেন্ট দেখা যাবে। এই ফোনে ফোরকে ভিডিও করা যাবে।

জেডটিইর নতুন এই ফোনটির ডাউনলোড স্পিড হবে ১ জিবিপিএস। যে কারণে ফোনটি দিয়ে ৩৬০ ডিগ্রি প্যানারকিম ভিআর ভিডিও উপভোগ করা যাবে। এই ফোনটিতে আরও উপভোগ করা যাবে হাইফাই মিউজিক ও মুভিস!

নতুন এই ফোনটিতে কোয়ালকমনের নতুন প্রসেসর স্ন্যাপড্রাগন ৮৩৫ ব্যবহৃত হবে। নতুন এই ফোনটিকে বলা হচ্ছে কোয়ার্টজ ফোন। তবে নতুন এই ফোনটির কনফিগারেশন সম্পর্কে বিস্তারিত তথ্য এখনও দেওয়া হয়নি।

Loading...