The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

জার্মানির একটি রেল স্টেশন পরিণত হচ্ছে মসজিদে!

রূপান্তরের পথে এই স্টেশনটিতে ১শ’ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন

Bahnhof Lüchow am 12. Juni 1983. Im Vordergrund ein Stück der Ladestraße und Gleis 3 entlang der Ladestraße. Der Bahnsteig befindet sich zwischen den Gleisen 1 und 2. Die Weiche vor dem Gebäude wurde erst kürzlich eingebaut.

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ জার্মানির একটি রেল স্টেশনকে পরিণত হচ্ছে মসজিদে! জার্মানির লুশু (Lüchow) শহরে এটি করা হচ্ছে।

জার্মানির একটি রেল স্টেশন পরিণত হচ্ছে মসজিদে! 1

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, মুসলিম নাগরিকদের নামাজ পড়ার সুবিধার্থে শহরের লুশু রেল স্টেশনকে মসজিদে রূপান্তরিত করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। শহরের এই রেল স্টেশনটি পরিত্যক্ত অবস্থায় থাকায় স্টেশনটিকে মসজিদের জন্য নির্ধারিত করতে কিছু স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান এই কাজের সহযোগিতায় এগিয়ে এসেছে।

নামাজের জন্য মসজিদে রূপান্তরের পথে এই স্টেশনটিতে ১শ’ মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। মসজিদটির জন্য ইমাম নিয়োগ করার আগ পর্যন্ত মাহের মুহানদেস নামে একজন চিকিৎসক অস্থায়ীভাবে মসজিদটিতে নামাজের ইমামতি করবেন বলে জানানো হয়েছে। মূলত তাঁর বিশেষ উদ্যোগেই স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানগুলো পরিত্যক্ত এই রেল স্টেশনটিকে মসজিদে রূপান্তরের বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন।

পরিত্যাক্ত এই রেল স্টেশনে নির্মিত মসজিদটিতে নারী মুসল্লিদের জন্যও থাকবে পৃথক নামাজের ব্যবস্থা। শীঘ্রই কাজ শুরু হবে এই মসজিদটির। আগামী রমজান মাসকে লক্ষ্য করে মসজিদ নির্মাণের কার্যক্রম পরিচালনা করা হবে বলে জানানো হয়েছে।

উল্লেখ্য, জার্মানিতে মুসলিম শরণার্থীদের আগমনের কারণে দিন দিন মুসলমানদের সংখ্যা বাড়ছে। সে কারণে প্রয়োজনের তুলনায় মসজিদের সংখা ও স্থানও কম। পরিত্যক্ত রেল স্টেশনটি মসজিদে রূপান্তরিত হওয়ায় নামাজ পড়ার স্থান সমস্যায় কিছুটা হলেও সুবিধা পাবে স্থানীয় মুসলিম কমিউনিটি।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...