The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

‘কিম জং উনের নির্দেশে সৎভাইকে হত্যা করা হয়!’

সৎভাই কিম জং ন্যামের হত্যাকাণ্ডের পরিকল্পনা করেছিলেন দেশটির দুই মন্ত্রী!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের নির্দেশেই নাকি তার সৎভাই কিম জং ন্যামের হত্যাকাণ্ডের পরিকল্পনা করেছিলেন দেশটির দুই মন্ত্রী!

‘কিম জং উনের নির্দেশে সৎভাইকে হত্যা করা হয়!’ 1

দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থাগুলো এই দাবি করেছে। গত মঙ্গলবার সিএনএন’র এক প্রতিবেদনে এই তথ্য উঠে আসে।

গোয়েন্দা সংস্থার নিকট হতে পাওয়া তথ্যের বরাত দিয়ে দেশটির দু’জন আইনপ্রণেতা জানিয়েছেন, উত্তরের পররাষ্ট্র মন্ত্রণালয় ও জাতীয় নিরাপত্তা মন্ত্রণালয় ন্যামের খুনের সঙ্গে জড়িত সন্দেহে আটক দু’জনকে নিয়োগ দিয়েছিলো।

ওই দুই পার্লামেন্ট সদস্য বলেছেন, ‘কিম জং ন্যামের হত্যা কিম জং উনের নির্দেশে একটি পরিকল্পিত সন্ত্রাস।’

এ বিষয়ে কিম বায়ুং-কে নামে দক্ষিণ কোরিয়ার এক পার্লামেন্ট সদস্য বলেছেন, ‘ওই হত্যাকাণ্ডের সঙ্গে দু’জন গুপ্তঘাতক এবং একটি সহায়তাকারী দল যুক্ত ছিল।’

উত্তর কোরিয়া প্রথম থেকেই দক্ষিণের অভিযোগ নাকচ করে আসছিলো। ন্যামের খুনের বিষয়ে দক্ষিণ কুরিয়ার গণমাধ্যমগুলো মিথ্যা খবর ছড়াচ্ছে বলে দাবি করে আসছেন তারা।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি কিম জং ন্যামকে রাসায়নিক প্রয়োগে হত্যা করা হয়। মালয়েশিয়ার পুলিশ জানায়, ন্যামকে হত্যায় ‘ভিএক্স নার্ভ এজেন্ট’ নামে এক ধরনের রাসায়নিক ব্যবহার করা হয়েছিলো।

ভিএক্স নার্ভ এজেন্ট বা এস-২ ডিসোপ্রোফিলামিনোথাইল মিথাইলফসফোনোথাইয়োলেট এমন ধরনের একটি রাসায়নিক অস্ত্র। এটিকে জাতিসংঘ গণবিধ্বংসী অস্ত্র হিসেবে চিহ্নিত করেছে।

মালয়েশিয়ার কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দর হতে ম্যাকাওগামী একটি বিমানে চড়ার প্রস্তুতির সময় কিম জং ন্যামের ওপর হামলা চালায় সেখানে অবস্থানকারী দুই নারী। এই ঘটনার পর নিহত হন তিনি।

Loading...