অ্যান্ড্রয়েডের নতুন ফিচার ব্যাটারির চার্জ বাঁচাবে!

নতুন সংস্করণটি আরও বেশি উপযোগী করা হচ্ছে যা ব্যাটারি মেনুতে অভিযোজিত উজ্জ্বলতা ও ব্যাটারি শতাংশ আইকন সম্পর্কিত বৈশিষ্ট্যগুলি গ্রাহকদের প্রদর্শন করবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আমরা সবাই জানি স্মার্টফোনের ব্যাটারিতে চার্জ না থাকা একটি বড় সমস্যা। চার্জ না থাকার ভয়ে গান শোনা বা ইন্টারনেট ব্যবহার থেকেও বিরত থাকতে হয় অনেক সময়। তবে এখন থেকে আর এ নিয়ে চিন্তা নেই। কারণ অ্যান্ড্রয়েডের নতুন ফিচার ব্যাটারির চার্জ বাঁচাবে!

আসলে কি কারণে বা কোন অ্যাপ ব্যাটারির চার্জ খাওয়ার জন্য দায়ি তা আমরা ঠিক মতো বুঝতেও পারি না। এই সমস্যার জন্য অ্যান্ড্রয়েডের নতুন অপারেটিং সিস্টেম একটি সমাধান নিয়ে আসতে চলেছে।

গুগল ১৭ মে শুরু হওয়া আই/ও ডেভেলপার সম্মেলনে বেশ কিছু ঘোষণার সঙ্গে অ্যান্ড্রয়েডের নতুন অপারেটিং ‘ও’ এর বেশ কিছু ফিচারেরও ঘোষণা করা হয়। বর্তমান ব্যবহারকারিদের ফোনে যে ব্যাটারি মেনুটি রয়েছে সেটি আপনাকে ব্যাটারি সেভার মোডে টগল করতে ও প্রতি অ্যাপের পরিসংখ্যান দেখায়, তবে এটি আসলে কার্যকর নয়। এজন্যই নতুন সংস্করণটি আরও বেশি উপযোগী করা হচ্ছে যা ব্যাটারি মেনুতে অভিযোজিত উজ্জ্বলতা ও ব্যাটারি শতাংশ আইকন সম্পর্কিত বৈশিষ্ট্যগুলি গ্রাহকদের প্রদর্শন করবে।

ম্যাশেবল বলেছে, এই ফিচারের সক্রিয় ব্যবহার, ব্যাকগ্রাউন্ড ব্যবহার ও প্রতিটি অ্যাপের ব্যাটারি ব্যবহারের জন্য বিস্তারিত পরিসংখ্যান দেখা যাবে। আবার সে অনুযায়ী অ্যাপ্লিকেশনটি বন্ধ করে দিতে কিংবা আনইনস্টল করা যাবে। তাই নির্দিধায় বলা যায়, নতুন এই রিডিজাইন প্রতিষ্ঠানের ব্যাটারি লাইফে মনোযোগ দেওয়াকেই নির্দেশ করে থাকে। যে কারণে বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েড ব্যবহারকারিদের অভিজ্ঞতা আরও উন্নত হবে বলে ধারণা করা হচ্ছে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...