ঈদ উপলক্ষে ৮০টি সিনেমা হল চালু হয়েছে

আগামী দুই ঈদ অর্থাৎ ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে অন্তত তিনমাস খোলা থাকবে চালু হওয়া এইসব ৮০টি সিনেমা হল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময় তথ্য প্রযুক্তির কারণে ঘরে বসে সিমেনা-নাটকে আসক্তি ঘটেছে। হলে গিয়ে সিনেমা দেখার অভ্যাস একেবারেই নেই। যে কারণে দেশের অনেক সিনেমা হল বন্ধ হয়ে গেছে। এবার ঈদ উপলক্ষে বন্ধ হওয়া ৮০টি সিনেমা হল চালু হয়েছে।

জানা গেছে, আগামী দুই ঈদ অর্থাৎ ঈদুল ফিতর ও ঈদুল আযহা উপলক্ষে অন্তত তিনমাস খোলা থাকবে চালু হওয়া এইসব ৮০টি সিনেমা হল। কারণ তখন দর্শক ৩-৪ দিন হলেও নতুন ছবি দেখতে সিনেমা হলে যাবে। কিন্তু দর্শকের অভাবে এই সিনেমা হলগুলো বছরের অন্য সময় বন্ধ থাকে।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির সাবেক সাধারণ সম্পাদক মিয়া আলাউদ্দিন এ প্রসঙ্গে বলেছেন, ‘এখন সারাদেশে সিনেমা হলের সংখ্যা মাত্র ২১২টি। প্রতিবছরের মতো এবারের ঈদেও সারাদেশে বন্ধ থাকা ৮০টি সিনেমা হল চালু হচ্ছে। ঈদকে সামনে রেখেই বাড়ে এসব সিনেমা হল। রোজার ঈদ ও কোরবানির ঈদে এসব সিনেমা হল লাভের আশায় চালু হয়। তিন মাসের জন্য বাড়তি ৮০ সিনেমা হলগুলো পায় দর্শক। দুই ঈদে এসব ছবি সিনেমা হলের মালিকরা চালানোর পর আবার সারাবছর ওইসব হল বন্ধ রাখেন। এর কারণ হলো নতুন ছবি এনে লোকসান করতে চান না তারা।’

জানা গেছে, দর্শকের অভাবে অচিরেই বন্ধ হয়ে যেতে পারে রাজধানীর যেসব সিনেমা হল তারমধ্যে উল্লেখযোগ্য কয়েকটি সিনেমা হল হলো আনন্দ, অভিসার, আজাদ, মানসী, আগমন এবং রাজমণি।

আপনি এটাও পছন্দ করতে পারেন

Loading...