আসুসের নতুন স্মার্টফোন এখন বাজারে

লাইভে যাওয়া শব্দকে প্রাণবন্ত করতে এই সেটটিতে ব্যবহৃত হয়েছে এমএএমএস প্রযুক্তির মাইক্রোফোন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ আসুস দেশের বাজারে নিয়ে এসেছে নতুন মডেলের স্মার্টফোন জেনফোন লাইভ। ফোনটি বিশ্বের সর্বপ্রথম স্মার্টফোন যা হার্ডওয়্যার অপ্টিমাইজড প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে লাইভ স্ট্রিমিংয়ে সৌন্দর্য বৃদ্ধি করতে সক্ষম।

নতুন এই সেটটির বিল্ট-ইন অ্যাপ্লিকেশন ‘বিউটি লাইভ’ দিয়ে সরাসরি সোশ্যাল মিডিয়াতে আকর্ষণীয় লাইভ ভিডিওতে যাওয়া যাবে।

জানা গেছে, লাইভে যাওয়া শব্দকে প্রাণবন্ত করতে এই সেটটিতে ব্যবহৃত হয়েছে এমএএমএস প্রযুক্তির মাইক্রোফোন। যে কারণে সোশ্যাল মিডিয়াতে যাওয়া লাইভ ভিডিওর পেছনের নয়েজকে কমিয়ে মূল শব্দকে করবে আরও স্পষ্ট ও পরিষ্কার।

আসুস জেনফোন লাইভ স্মার্টফোনে আরও রয়েছে ১.৪ আল্ট্রা পিক্সেল সেন্সরের সেলফি ক্যামেরা, যেটি সাধারণ পিক্সেল হতে ২০০% পর্যন্ত আলোক সংবেদনশীল। এতে রয়েছে সফট লাইট এলইডি সেলফি ফ্ল্যাশ যা সেলফি তুলতে বা লাইভে যেতে ত্বকের স্বাভাবিক রঙ বজায় রাখে। আসুসের স্মার্টফোনটির পেছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা, এফ ২.০ অ্যাপারচার ও আসুসের নিজস্ব পিক্সেল মাস্টার ক্যামেরা টেকনোলোজি। ১২টি পৃথক ক্যামেরা মোডসহ এতে আরও থাকছে বিউটিফিকেশান, লো লাইট এবং হাই রেজ্যুলেশন মোড।

আসুস জেনফোন লাইভ-এ আরও রয়েছে শক্তিশালী ৫ ম্যাগ্নেট স্পিকার, যেটি উচ্চ মাত্রার শব্দকে স্পষ্ট এবং শ্রুতিমধুর করে কোনো রকম শব্দ ভাঙন ছাড়াই শোনা যাবে। স্টাইলিশ ম্যাটালিক ফিনিশিং এর বডি ও ২.৫ডি বাঁকানো কাঁচে মোড়ানো ৫ ইঞ্চি স্ক্রিণের জেনফোন লাইভ দেখতে অত্যন্ত আকর্ষণীয়।

পারফরম্যান্স নিশ্চিত করতে এতে আরও রয়েছে ১.২ গিগাহার্জ কোয়াড কোর প্রসেসর এবং ২ জিবি র‌্যাম। এতে রয়েছে ১৬ জিবি স্টোরেজ, যা ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব হবে। আসুুসের স্মার্টফোনটি দীর্ঘক্ষণ ব্যবহারের জন্য রয়েছে ২৬৫০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

আসুস জেনফোন লাইভ এর মূল্য রাখা হয়েছে ১৩,৯৯০ টাকা। চলতি সপ্তাহ হতে দেশের বাজারে আসুস জেনফোন লাইভ পাওয়া যাবে বলে জানা গেছে।

আপনি এটাও পছন্দ করতে পারেন

Loading...