The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

১,৭০,০০০ ডলার ব্যয়ে নির্মিত এক কুকুরের বাড়ি কাহিনী!

কুকুরের জন্য বিশ্বের সবচেয়ে বিলাসবহুল এই বাড়িটি বানিয়েছে একটি ব্রিটিশ ডিজাইন কোম্পানি!

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ কখনও কখনও মানুষও রাস্তায় বা ফুটপথে বসবাস করেন। কারণ বাড়ি বানানোর বা সামান্য টাকায় বাড়ি বা ঘর ভাড়া করে থাকার সঙ্গতি তাদের থাকে না। অথচ এবার এক কুকুরের জন্য নির্মাণ করা হলো নান্দনিক ডিজাইনের বাড়ি, যে বাড়ি নির্মাণ করতে খরচ করা হলো ১,৭০,০০০ ডলার!

১,৭০,০০০ ডলার ব্যয়ে নির্মিত এক কুকুরের বাড়ি কাহিনী! 1

নিম্নবিত্ত হতে শুরু করে উচ্চবিত্ত সবাই বাড়ি বানানোর পূর্বে একটি জিনিস খেয়ার রাখা হয়, আর সেটি হলো বাড়িটা যাতে দক্ষিণমুখি করিডোর, খোলা জানালা, বাচ্চাদের জন্য আলাদা রুম, গেস্ট রুমসহ প্রত্যেকটা রুম যেনো গোছানো এবং পরিপাটি থাকে।

আবার সাধ্যের মধ্যে আরামদায়ক বাড়ি করাই সবার কাম্য হয়ে থাকে। তবে যাদের সাধ্য রয়েছে তারা ভাবেন, খরচ একটু বেশি হলেও হোক। যেমন এক ব্যক্তি কুকুরের জন্য নির্মাণ করলেন বিশাল ব্যয়ের নান্দনিক ডিজাইনের এক বাড়ি! ওই ব্যক্তি যদি ১,৭০,০০০ ডলার খরচ করে মানুষের জন্য বিলাসবহুল বাড়ি বানাতেন তাহলে বিস্ময়ের কিছু থাকতো না। তবে তা না করে তিনি এই বিশাল ব্যয়ে বাড়ি নির্মাণ করেছেন কুকুরের জন্য!

কুকুরের জন্য বিশ্বের সবচেয়ে বিলাসবহুল এই বাড়িটি বানিয়েছে একটি ব্রিটিশ ডিজাইন কোম্পানি। যা বিক্রি করা হয়ে থাকে লক্ষ লক্ষ ডলারে!

দ্য মিরর- এর খবরে বলা হয়েছে, ম্যানোরস নামের এক কুকুরের জন্য এমনই এক বিলাশবহুল বাড়ি বানানো হয়েছে যেখানে রয়েছে শীততাপ নিয়ন্ত্রিত ব্যবস্থা, চিকিৎসা-ব্যবস্থা, টেলিভিশন ও কনফারেন্সে কথা বলার ব্যবস্থাও!

১,৭০,০০০ ডলার ব্যয়ে নির্মিত এক কুকুরের বাড়ি কাহিনী! 2

বাড়িতে রয়েছে দু’টি রুম, একটি বসার ঘর ও আরেকটি শোবার ঘর। রুমগুলো তৈরিতে ব্যবহার করা হয়েছে গুণগতমান সম্পন্ন কাঠ, দামি মারবেল ও অ্যালুমিনিয়াম।

জানা গেছে, চেসারভিত্তিক ডিজাইন কোম্পানি ‘হেকট ভেরোনা’-র প্রায় চার মাস সময় লেগেছে ক্রিশ্চিয়াল ভিলা, রোমান ইমপেরিয়াল ম্যানশন ও স্প্যানিশ পালাসির কুকুরদের জন্য এমন ৩টি বাড়ি তৈরি করতে।

কুকুরগুলোর আকার, উচ্চতা অনুযায়ী জানালা বানানো হয়েছে। তাছাড়া তারা যেনো ভেতর হতে অনেক দূর পর্যন্ত দেখতে পারে বাড়িগুলো ঠিক সেভাবেই তৈরি করা হয়েছে। বাড়িগুলো ক্রয় করতে হলে ৩০,০০০ ডলার হতে প্রায় ১,৭০,০০০ ডলার পর্যন্ত খরচ করতে হবে!

মিস ইউলিয়াম নামে জনৈক ব্যক্তি বলেছেন, ‘কুকুর হলো আমাদের পরিবারেরই অংশ। তারাও আমাদের মতোই তাদের নিজেদের বাড়ি আশা করে। এখন আমাদের উদ্দেশ্য হলো রাজকীয় ও দেখতে ভালো এমন একটি বাড়ি তৈরি করা যেটি বাগানে স্থাপন করলে দারুণ একটা ব্যাপার হবে এবং দেখতেও লাগবে দারুণ।’

তথ্যসূত্র: mirror.co.uk

Loading...