The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

ঈদের নাটকে সোহানা সাবা

একটি মেয়ের জীবনের তিনটি প্রেম কাহিনী নিয়ে মূলত গড়ে উঠেছে এই নাটকটির গল্প

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময় জনপ্রিয়তার কাতারে চলে এসেছেন অভিনেত্রী সোহানা সাবা। টিভি নাটকের পাশাপাশি তিনি ইতিমধ্যেই চলচ্চিত্রেও অভিনয় করেছেন। বর্তমানে ঈদুল আজহার নাটক, টেলিফিল্ম নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন।

ঈদের নাটকে সোহানা সাবা 1

সোহানা সাবাকে এবার পর্দায় দেখা যাবে জীবনের তিনটি প্রেম কাহিনী। তবে এটি ব্যক্তিগত প্রেম কাহিনী নয়, নাটকের গল্পে এমন একটি চরিত্র অভিনয় করেছেন তিনি। এই নাটকটির নির্মাতা হলেন শ্রাবণী ফেরদৌস।

জানা গেছে, সৈয়দ মঞ্জুরুল ইসলামের ছোটগল্প ‘প্রেম’ অবলম্বনে নির্মিত হয়েছে এই নাটকটি। চিত্রনাট্য এবং পরিচালনা করেছেন শ্রাবণী ফেরদৌস।

নাটকের গল্প প্রসঙ্গে নির্মাতা শ্রাবণী ফেরদৌস সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘একটি মেয়ের জীবনের তিনটি প্রেম কাহিনী নিয়ে মূলত গড়ে উঠেছে এই নাটকটির গল্প। সেই প্রেম মেয়েটির ভিন্ন ভিন্ন বয়সে আসে। এসব প্রেমের কী পরিণতি, জীবন নিয়ে মেয়েটির কী ভাবনা সে বিষয়টিও ফুটিয়ে তোলা হয়েছে ওই নাটকটিতে।’

বৃহন্নলাতে ফেরদৌসের সঙ্গে সাবা

গল্পের প্রধান এই মেয়ে চরিত্রটিতে অভিনয় করছেন সোহানা সাবা। তিনটি প্রেমের গল্পে সোহানা সাবার প্রেমিকের চরিত্রে অভিনয় করছেন, নাঈম, তৌসিফ ও আশিক। নাটকটি নিয়ে আশাবাদী নির্মাতা শ্রাবণী ফেরদৌস। সাবা, নাঈম, তৌসিফসহ অভিনয়ের সবাই নিজেদের সর্বোচ্চটুকু দিয়েই কাজটি করার চেষ্টা করেছেন বলে জানিয়েছেন নির্মাতা।

তিনি জানিয়েছেন, সম্প্রতি রাজধানীর উত্তরা, পূর্বাচল, আশুলিয়াসহ বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যধারণের কাজ করা হয়। আগামী ঈদুল আজহায় এনটিভিতে এই নাটকটি প্রচারিত হবে।

উল্লেখ্য, টিভি নাটকের পাশাপাশি ঢাকাই চলচ্চিত্রে খ্যাতি অর্জন করেছেন সাবা। ইতিমধ্যেই পাড়ি জমিয়েছেন ওপার বাংলাতে। অভিনয়ের জন্য সাবা বাংলাদেশের দর্শকদের কাছে প্রশংসিত হওয়ার পাশাপাশি কোলকাতার দর্শকদেরও কাছেও প্রশংসিত হয়েছেন। সোহানা সাবা খেলাঘর, চন্দ্রগ্রহণ, প্রিয়তমেষু, ষড়রিপু ও বৃহন্নলা ছবিতে অভিনয় করেছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো
Loading...