জিমেইলের স্টোরেজ বাড়াবেন কিভাবে? জেনে নিন

বিশ্বের প্রায় সব দেশেই অধিক জনপ্রিয়তা পেয়েছে জিমেইল

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ যেহেতু বর্তমান সময় মেইলই বেশি ব্যবহার হয়ে থাকে। তাই প্রতিদিন প্রচুর পরিমাণে মেইল আসে। কিন্তু এই মেইল আসতে আসতে জায়গা নিয়ে অনেক সময় সংশয় দেখা দেয়। যদি সত্যিই এমন হয় তাহলে কী করবেন? আজ তা জেনে নিন।

বর্তমান সময়ে চিঠি চালাচালির কোনো প্রচলন আর নেই বললেই চলে। বর্তমান সময় তথ্য প্রযুক্তির কারণে অফিসিয়াল কাজ থেকে শুরু করে সর্বক্ষেত্রে মেইল ব্যবহার করা হয়। আর মেইলের দিক থেকে জিমেইল অত্যাধিক জনপ্রিয়তা পেয়েছে। কারণ হলো ইয়াহুসহ অনেক রকম মেইল সিস্টেম থাকলেও বিশ্বের প্রায় সব দেশেই অধিক জনপ্রিয়তা পেয়েছে জিমেইল।

প্রতিদিন প্রচুর পরিমাণে মেইল আসার কারণে আপনার মেইলে জায়গা নাও থাকতে পারে। কারণ হলো একটি মেইলে জায়গা থাকে ১৫ গিগাবাইট। তবে এই জায়গা ফুরিয়ে গেলে একটি সিস্টেম করে আপনি জায়গা কিছুটা বাড়াতেও পারেন। কিভাবে বাড়াতে হয় জায়গা? আসুন সে বিষয়টি জেনে নেওয়া যাক।

যেভাবে বাড়াবেন জায়গা

আপনার জিমেইলটির জায়গা বাড়াতে হলে প্রথমেই আপনাকে জিমেইলে লগইন করতে হবে। তারপর ইনবক্সে প্রবেশ করে সার্চ অপশনে যেতে হবে। তারপর নিচের দিকের অ্যারো চিহ্নতে ক্লিক করতে হবে। এবার নিচের দিকের ফাইল সাইজ অপশনে গিয়ে ফাইল সাইজ করুন ও has:attachment অপশনটিকে নির্বাচন করুন। তখন ওখানে আপনি মেগাবাইট, কিলোবাইট অপশন দেখতে পাবেন। তখন আপনার পছন্দ মতো অপশনটি বেছে নিন। এতে করে আপনার মেইলে কিছুটা হলেও জায়গা বাড়বে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...