অবকাশে গিয়ে মাছ শিকার ভ্লাদিমির পুতিন!

রাশিয়ার সাইবেরিয়ার দক্ষিণাঞ্চলে শিকারে গিয়ে মাছ ধরেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বিশ্বের হাতে গোনা কয়েকজন প্রভাবশালী রাষ্ট্রপ্রধানের একজন হলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এবার তার মাছ শিকারের ছবি এখন অনলাইন মাধ্যমে ভাইরাল। তিনি সম্প্রতি রাশিয়ার সাইবেরিয়ার দক্ষিণাঞ্চলে ছুটি কাটাতে গিয়ে মাছ শিকার করেন।

রাশিয়ার সাইবেরিয়ার দক্ষিণাঞ্চলে শিকারে গিয়ে মাছ ধরেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এই ছবিটি গত শনিবার প্রকাশ করেছে রয়টার্স। সাইবেরিয়ার পার্বত্য অঞ্চলে তিনদিন ছুটি কাটাতে গিয়ে রৌদ্রস্নান, মাশরুম সংগ্রহ, নৌকা চালনা এবং মাছ শিকার করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন।

মঙ্গল হতে বৃহস্পতিবার তার এই অবকাশের ছবি গত শনিবার ক্রেমলিনও প্রকাশ করে। মাছ ধরাটা যেমন অনেকেরই শখ! তেমনি সেই শখটা রয়েছে রাশিয়ার প্রেসিেডেন্টেরও। তিনি অবকাশ পেলেই সেই ইচ্ছা পূরণ করেন। রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বিশ্বের অ্যাডভেঞ্চারপ্রিয় লোকদের মধ্যে একজন। তাই তিনি অবকাশ যাপনে গেলেই মাছ ধরাসহ নানা রকম কাজ করে বিশ্ববাসীর দৃষ্টি কাড়েন।

বিশ্বের বর্তমান সময়ের সবচেয়ে ক্ষমতাধর এই ব্যক্তি দক্ষিণ সাইবেরিয়ায় সম্প্রতি খালি গায়ে মাছ ধরতে পানিতে নেমে পড়েন। পানিতে সাঁতার কাটা, মাছ ধরা তাঁর বিভিন্ন ছবি প্রকাশ পেয়েছে।

এই বয়সেও ভ্লাদিমির পুতিন দক্ষিণ সাইবেরিয়ার একটি ঠাণ্ডা পানির পাহাড়ি লেকেও দাপিয়ে বেড়িয়েছেন। তাকে একটি ক্যামোফ্লেজ ওয়েট সুটে মাছ ধরতে, পাওয়ারবোট চালাতেও দেখা গেছে। টুভা নামে একটি এলাকাটিতে তিনি দুই দিন ছুটি কাটান। ২০০৯ সাল হতে প্রতিবছরই সাইবেরিয়ায় এমন অবকাশে যেয়ে থাকেন ভ্লাদিমির পুতিন।

তবে বিশ্লেষকরা বসে নেই। তারা এই বিষয়টি নিয়েও নানা বিশ্লেষণ শুরু করেছেন। তারা বলছেন, মিডিয়াতে পুতিনের অ্যাডভেঞ্চার দেখানোর পেছনে কিছু কারণও রয়েছে। এসব দৃশ্য দেখিয়ে মূলত তিনি দেশবাসীকে বার্তা দিতে চান যে, শারীরিকভাবে তিনি এখনও যথেষ্ট ফিট।

রাশিয়ান টিভিতেও তার এই ছুটি কাটানোর দৃশ্যগুলো দেখানো হয়। তাতে তার সুগঠিত শরীরে লেকের পানিতে সাঁতরে মাছ ধরা বা স্পিডবোট নিয়ে ঘুরে বেড়ানোর চিত্র দেখে সিনেমা বলেও ভুল করতে পারেন অনেকেই।

পানির নিচে মাছ ধরার জন্য পুতিন পেশাদার সাঁতারুদের মতোই কেমোফ্লেজ পোশাক এবং মাস্ক পরেন। এরপর মাছ ধরে তিনি আবার ফেরেন। বর্তমানে বিশ্বজুড়ে তাঁর এসব ছবি শোভা পাচ্ছে। কেও কেও তাঁকে ‘ইয়াং প্রেসিডেন্ট’ বলেও সম্বোধন করছেন!

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...