ইরেশ-ফারিয়ার ঈদের নাটক ‘ফান্দে পড়িয়া বগা কান্দে’

নেপালে নির্মিত হলো ‌‘ফান্দে পড়িয়া বগা কান্দে’ নামে ৭ পর্বের ধারাবাহিক নাটক

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঈদ নাটক নিয়ে টিভি চ্যানেলগুলোতে শেষ মুহূর্তের ব্যস্ততা যেনো বেড়েছে। ঈদের বিশেষ নাটকে অভিনয় করছেন দেশের খ্যাতিমান অভিনেতা ও অভিনেত্রীরা। এবারের কোরবানী ঈদের বিশেষ নাটক ইরেশ-ফারিয়ার ‘ফান্দে পড়িয়া বগা কান্দে’।

প্রতিবারের মতো এবারও ঈদের বিনোদনের একটা বড় একটি জায়গা দখল করতে চলেছে বিভিন্ন চ্যানেলে ঈদের নাটক। ঈদকে ঘিরে নাট্য নির্মাতা, কলাকৌশলী, প্রযোজনা প্রতিষ্ঠানগুলো ভীষণ ব্যস্ত সময় কাটাচ্ছেন।

দর্শকের বিনোদনের মাত্রা আরও বাড়াতে শুধু দেশেই নয়- বিদেশের সুন্দর সুন্দর মনোরম সব লোকেশনে নাটক নির্মাণ করা হচ্ছে।

নেপালে নির্মিত হলো ‌‘ফান্দে পড়িয়া বগা কান্দে’ নামে একটি ধারাবাহিক নাটক। নাটকটি রচনা করেছেন আর বি প্রিতম। নাটকটি প্রযোজনা করেছেন টম ক্রিয়েশন।

প্রেম, প্রতারণা এবং বিচ্ছেদের গল্প নিয়ে ৭ পর্বে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘ফান্দে পড়িয়া বগা কান্দে’। নাটকটির গল্পে দেখা যাবে, বিচ্ছেদের পূর্বে যুবায়ের এবং অনু নিজেদের মতো করে দিন কাটানোর জন্য নেপাল ঘুরতে যায়। এয়ারপোর্টে তাদের সঙ্গে লাগেজ অদল-বদল হয়ে যায় আরফানের। আরফান তার বন্ধু মুনতাসিরকে নিয়ে এসেছে ব্যাচেলর ট্রিপে। তাদের সূত্র ধরেই পরিচয় ঘটে নেপালে থাকা ব্যবসায়ী আয়েশার সঙ্গে।

অপরদিকে মুনতাসির খুঁজে পায় দেশের জনপ্রিয় তারকা নাবিলাকে। সে ব্যক্তিগত জীবনের নানা ঝামেলা হতে মুক্তি পেতে বন্ধু আরিফের সঙ্গে ঘুরতে এসেছে নেপালে। একদিন আয়েশা তার বাসায় নিমন্ত্রণ করে আফরান, মুনতাসির এবং যুবায়েরকে। একসময় বুঝতে পারেন, আমন্ত্রণ নয়, প্রকৃতপক্ষে এক গোপন ফাঁদে পড়েছেন তারা।

নাটকটি সম্পর্কে ইরেশ যাকের বলেছেন, ‘আমার দেশের বাইরে অভিনয় করার এটা প্রথম অভিজ্ঞতা। চরিত্রের কথা বলতে গেলে চরিত্র সবসময় নিজের জায়গা হতে চ্যালেঞ্জিং। এখানে এক ধরনের নেগেটিভ চরিত্র তৈরি করা হয়েছে, কারণটি অবশ্য পরে বুঝা যাবে। বিষয়টি ইন্টারেস্টিং ছিল। গল্পের জায়গা থেকে সবাই মিলে চেষ্টা করেছি একটা ভালো নাটক করার। আশা করি দর্শকদের খুব ভালো লাগবে।’

‘ফান্দে পড়িয়া বগা কান্দে’ নাটকে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইরেশ যাকের, শবনম ফারিয়া, সাজু খাদেম, আফরান, নাবিলা ইসলাম, সানজিদা তন্ময় প্রমুখ।

‘ফান্দে পড়িয়া বগা কান্দে’ নাটকটি প্রচারিত হবে আসছে ঈদের বিশেষ অনুষ্ঠান মালায় দীপ্ত টিভিতে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...