ঘুম না ভাঙ্গা পর্যন্ত থামবে না এই অ্যালার্ম ঘড়ি!

সকালে যদি সময়মতো ঘুম হতে উঠতে না পারেন, তাহলে সারাটাদিনই আপনার নষ্ট হবে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ ঘুম ভাঙ্গা নিয়ে সব সময়ই আমাদের নানা সমস্যায় পড়তে হয়। আধুনিক তথ্য প্রযুক্তির কষাঘাতে রাতে সঠিক সময় ঘুম দেওয়া হয় না বেশির ভাগ মানুষের। আর তাই সকালে উঠতে গিয়ে বাধে বিপত্তি। তবে এবার তা নিয়ে কোনো চিন্তার কারণ নেই। এবার এমন এক অ্যালার্ম ঘড়ি এসেছে যা ঘুম না ভাঙ্গা পর্যন্ত থামবে না!

আধুনিকতার কারণে মানুষের ঘুমের সময়-সীমার ব্যাপক পরিবর্তন ঘটেছে। আগে যেখানে রাত ১০ বা ১১ টার মধ্যে ঘুমিয়ে পড়ার প্রবণতা ছিলো, সেখানে এখন দেখা যায় রাত ২টা ৩টা বা কারও কারও ক্ষেত্রে সারারাত জেগে থাকার অভ্যাস হয়ে গেছে। যে কারণে সকালে উঠে অফিস করা বা স্কুল কলেজে যাওয়া বেশ কঠিন হয়ে পড়ে।

অথচ দিনের শুরুটা খুব গুরুত্বপূর্ণ একটি বিষয় তাতে সন্দেহ নেই। সকালে যদি সময়মতো ঘুম হতে উঠতে না পারেন, তাহলে সারাটাদিনই আপনার নষ্ট হবে। স্কুল-কলেজে যাওয়া বা অফিসের যাওয়া হবে না সেক্ষেত্রে।

আমরা অনেকেই সকালে ওঠার জন্য অ্যালার্ম ঘড়ি ব্যবহার করে থাকি। আগে ঘড়ির অ্যালার্ম ব্যবহার করলেও সাম্প্রতিক সময়ে মোবাইল ফোন আসার কারণে মোবাইলে অ্যালার্ম দেওয়া হয়ে থাকে। অ্যালার্ম ব্যবহারে আরও বেশ কিছু সমস্যা রয়েছে। যেমন অ্যালার্ম ঘড়ি সময়মতো ঘুম থেকে জাগাতে পারলেও, অনেকের ক্ষেত্রে দেখা যায় যে ঘড়ি সুইচ টিপে বন্ধ করে আবার ঘুমিয়ে পড়েছেন। পরে দেরি করে ঘুম থেকে ওঠার কারণে দেখা দেয় বিভ্রান্ত।

তাই এবার ‘ক্লকি’ নামক অ্যালার্ম ঘড়িটি ঘুম ভাঙানোর পাশাপাশি আপনাকে বিছানা থেকে না নামিয়ে ছাড়বেই না!

এ বিষয়ে ম্যাশ অ্যাবলের এক খবরে বলা হয়েছে, ক্লকিতে অ্যালার্ম বাজার পর আপনি যদি বিছানা হতে না ওঠেন, তাহলে চাকাযুক্ত এই রোবটিক অ্যালার্ম ঘড়িটি আপনার বিছানা কিংবা টেবিল হতে লাফ দিয়ে নিচে মেঝেতে নেমে পড়বে এবং ঘরজুড়ে ঘুরে বেড়াবে!

যে কারণে সঠিক সময়ে বিছানা ছাড়াটা আপনার জন্য নিশ্চিত হয়ে পড়বে। কারণ হলো আপনি বিছানা হতে নেমে অ্যালার্ম বন্ধ না করা পর্যন্ত চাকাযুক্ত এই রোবটিক অ্যালার্ম ঘড়ি উচ্চ শব্দে ঘরময় কেবল ছুটতেই থাকবে। অ্যালার্ম বন্ধ করতে চাইলে ছুটতে থাকা ঘড়িটির পেছনে আপনাকে দৌঁড়ে এটিকে আগে থামাতে হবে, এরপরই কেবলমাত্র বন্ধ করা যাবে অ্যালার্ম। অর্থাৎ আপনাকে সে উঠিয়েই ছাড়বে!

ক্লকির এই অ্যালার্ম ঘড়ির দাম ৪৯.৯৯ ডলার হলেও বর্তমানে বিশেষ মূল্যছাড়ে মাত্র ২৯.৯৮ ডলারে অ্যামাজন থেকে এটি কেনা যাবে বলে খবরে উল্লেখ করা হয়েছে।

Advertisements
Loading...