বাংলাদেশী চলচ্চিত্র ‘দাগ’ প্রথমবার আমেরিকান শর্টস টিভিতে

শর্টসটিভি চ্যানেলে প্রথমবারের মতো প্রচার হতে চলেছে বাংলাদেশী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাগ’

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ বাংলাদেশী চলচ্চিত্র ‘দাগ’ প্রথমবারের মতো আমেরিকার অন্যতম মূলধারার টেলিভিশন চ্যানেল শর্টস টিভিতে প্রচারের সুযোগ পেয়েছে।

আমেরিকার অন্যতম মূলধারার টেলিভিশন চ্যানেল হলো এই শর্টসটিভি। এই টিভি চ্যানেলে প্রথমবারের মতো প্রচার হতে চলেছে বাংলাদেশী স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাগ’।

জসিম আহমেদ পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাগ’-এর যুক্তরাষ্ট্র প্রিমিয়ার হবে আজ ৩ নভেম্বর। শর্টসটিভি নেটওয়ার্কের ওয়েবসাইট এবং নির্মাতা সূত্রে বিষয়টি নিশ্চিত করা হয়। এই টিভি চ্যানেল ‘ওয়ার্ল্ড হোম অব শর্ট মুভিজ’ নামে বিশেষভাবে পরিচিত।

মুক্তিযুদ্ধের পটভূমিতে নির্মিত ‘দাগ’ এ বছরের মে মাসে অংশ নেয় কান চলচ্চিত্র উৎসবে ৭০তম আসরের শর্টফিল্ম কর্নারে। সেখান থেকেই এই টেলিভিশন লাইসেন্সি পায় যুক্তরাজ্যভিত্তিক পরিবেশক প্রতিষ্ঠান শর্টস ইন্টারন্যাশনাল নামে প্রতিষ্ঠানটি।

জানা গেছে, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘দাগ’ এর মুখ্য ৩টি চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, শারমিন জোহা শশী এবং বাকার বকুল। ছবিটির আবহসংগীত পরিচালনা করেছেন পার্থ বড়ুয়া।

উল্লেখ্য, মিয়ানমারের আরাকান রাজ্য হতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিয়ে এই ছবিটির পরিচালক জসিম আহমেদের একটি প্রামাণ্যচিত্র ‘অ্যা পেয়ার অব স্যান্ডেল’ প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছে ইতালির নেপলস মানবাধিকার চলচ্চিত্র উৎসবে। ইতালির ন্যাপোলিতে ৬ হতে ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে এই চলচ্চিত্র মেলাটি।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...