চার দেশের শিল্পী নিয়ে মালয়েশিয়ায় নির্মিত হলো বাংলা চলচ্চিত্র

মালয়েশিয়ায় নির্মিত হলো বাংলা চলচ্চিত্র 'এ সিগনেচার' এর নির্বাহী প্রযোজক চাইনিজ নাগরিক লি জিয়াও ও মালয়েশিয়ায় বাংলাদেশী বংশোদ্ভূত মোহাম্মাদ সেলিম

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ চার দেশের শিল্পী নিয়ে মালয়েশিয়ায় নির্মিত হলো বাংলা চলচ্চিত্র ‘এ সিগনেচার’। ছবিটিতে অভিনয় করেছেন বাংলাদেশ, মালয়েশিয়া, চীন ও পাকিস্তানের শিল্পীরা।

মালয়েশিয়ায় নির্মিত হলো বাংলা চলচ্চিত্র ‘এ সিগনেচার’ এর নির্বাহী প্রযোজক চাইনিজ নাগরিক লি জিয়াও ও মালয়েশিয়ায় বাংলাদেশী বংশোদ্ভূত মোহাম্মাদ সেলিম।

সাদিয়া জাফরের রচনায় নির্মিত ছবিটি পরিচালনা করেছেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাঈদ হক। সম্প্রতি মালয়েশিয়ান প্রযোজনা প্রতিষ্ঠান এজিডি পিকসারস এর ব্যানারে ছবিটির শুটিংও শেষ হয়েছে।

মালয়েশিয়ায় অবস্থানরত এক বাংলাদেশী দম্পতিকে ঘিরে গড়ে উঠেছে ছবিটির কাহিনী। একটা সময় তাদের সম্পর্কের মাঝে সন্দেহের বীজ উঁকি মারে। সেই থেকে ডিভোর্স, দ্বিতীয় বিয়ে- এমন সব ঘটনার মধ্যদিয়ে এগিয়ে যায় তরুণ পরিচালক জাফর ফিরোজের ‘এ সিগনেচার’ চলচ্চিত্রের কাহিনী।

‘এ সিগনেচার’র পরিচালক জাফল ফিরোজ ২০০৯ সালে শিশুতোষ চলচ্চিত্র ‘দূরবীন’ নির্মাণ করে সমাদৃত হন। তিনি কাজ করেছেন চাইনিজ ভাষায় নির্মিত ‘এ টেল অফ অ্যান ওল্ড টাউন’ চলচ্চিত্রের। তিনি এই চলচ্চিত্রের সহকারী পরিচালক ছিলেন।

হলিউডের মুভি ‘রেবর্ণ’ এর বিহাইন্ড দ্যা সিন অফ ডিরেক্টর হিসাবে কাজ করেছেন তিনি। তবে বিদেশের মাটিতে পরিচালক হিসেবে এটিই তার প্রথম কাজ।

‘এ সিগনেচার’-এ অভিনয় করছেন মোহাম্মাদ সেলিম, সামিয়া আফরিন (বাংলাদেশ), হারিত হারুন (মালয়েশিয়া), ডালিনা আজিজ (মালয়েশিয়া), শিশু শিল্পী এনো (পাকিস্তান), ঝো দন্দ (চীন), মিস ইজরা এক্সোড়া (মালয়েশিয়া), বাংলাদেশ হতে আরও অভিনয় করেছেন মানিক, সোহান, রুম্পা প্রমুখ।

আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...