The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

মুগাবের ভাগ্য নির্ধারণ হবে অাজ

রবার্ট মুগাবে দলীয় প্রধান থাকবেন কিনা সে বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ অাজ ক্ষমতাচ্যূত জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবের ভাগ্য নির্ধারণ হবে। অাজ (রবিবার) সকালে ক্ষমতাসীন জানু-পিএফ পার্টির বৈঠকে এই ভাগ্য নির্ধারণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

মুগাবের ভাগ্য নির্ধারণ হবে অাজ 1

ওই বৈঠক রবার্ট মুগাবে দলীয় প্রধান থাকবেন কিনা সে বিষয়েও সিদ্ধান্ত আসতে পারে বলে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

জানু পিএফ পার্টির উত্তরাধিকার নিয়ে শুরু হওয়া দ্বন্দ্ব ও হঠাৎ করেই সপ্তাহ দুয়েক পূর্বে মুগাবেকে সরকার এবং দল থেকে বহিষ্কারের পরই জিম্বাবুয়েতে ক্ষমতার দ্বন্দ্ব শুরু হয়ে যায়।

ওই বৈঠকে দুই সপ্তাহ পূর্বে ভাইস প্রেসিডেন্ট ও দলীয় পদ হতে বরখাস্ত হওয়া নানগাওয়াকে ফিরিয়ে আনা ও গ্রেস মুগাবেকে জানু-পিএফ উইমেন্স লীগের প্রধানের পদ হতে সরিয়ে দেওয়ার সিদ্ধান্তও নেওয়া হতে পারে বলে জানানো হয়েছে সংবাদ মাধ্যমের খবরে।

অপরদিকে মুগাবের পদত্যাগের দাবিতে শনিবার হাজার হাজার বিক্ষোভকারী হারারেতে তার বাসভবনের নিকটে অবস্থান নিয়েছে। ভবনের নিরাপত্তা প্রহরীরা শান্তিপূর্ণভাবে তাদের সরিয়ে রাখার চেষ্টা চালাচ্ছে।

উল্লেখ্য, দীর্ঘ ৩৭ বছর ধরে ক্ষমতায় থাকা জিম্বাবুয়ের প্রেসিডেন্ট রবার্ট মুগাবেকে দেশটির সেনাবাহিনী আন্তরীণ করে ক্ষমতা গ্রহণ করে। মুগাবের বিরুদ্ধে দেশটির সেনাবাহিনী দুর্নীতি ও নানা অনিয়মের অভিযোগ তুলেছে।

Loading...