The Dhaka Times
তরুণ প্রজন্মকে এগিয়ে রাখার প্রত্যয়ে, বাংলাদেশের সবচেয়ে বড় সামাজিক ম্যাগাজিন।

বাঘকে টাকা খাওয়াতে গিয়ে কী ঘটলো? [ভিডিও]

সার্কাসের বাঘকে খাঁচার মধ্যে দেখে টাকা খাওয়াতে গিয়েছিলেন ওই ব্যক্তি

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এক ব্যক্তি গিয়েছিলেন বাঘকে টাকা খাওয়াতে! একবার ভাবুন কি সাহস ওই ব্যক্তির। কিন্তু ঘটেছিল জানেন? তাকে আঙুল খোয়াতে হয়েছিল এমন একটি কাজ করার জন্য।

বাঘকে টাকা খাওয়াতে গিয়ে কী ঘটলো? [ভিডিও] 1

বিশ্বের সমস্ত প্রাণীকুলের মধ্যে বাঘ হলো সবচাইবে হিংস্র প্রাণী। বাঘ স্তন্যপায়ী ও মাংশাসী প্রাণী। এদেরকে খুব সহজে পোষ মানানো যায় না। সে সার্কাসের প্রশিক্ষণপ্রাপ্তই হোক বা জঙ্গলেরই হোক। কিংবা চিড়িয়াখানা বা সাফারি পার্ক, বাঘের মুখে হাত দিয়ে খাবার তুলে দেওয়া যে নেহায়েত বোকামি সেটি বলার অপেক্ষা রাখে না।

বিষয়টা বুঝতে পারেননি জনৈক চীনা ব্যক্তি। সার্কাসের বাঘকে খাঁচার মধ্যে দেখে টাকা খাওয়াতে গিয়েছিলেন ওই ব্যক্তি।সেজন্য তাকে হাতের দুটো আঙুল হারাতে হয়েছে। ঘটনাটি ঘটেছে চীনের হেনান প্রদেশের ঝিংজিগুয়ান নামক স্থানে।

বাই নামের ৬৫ বছর বয়সী ওই ব্যক্তি একটি খাঁচার কাছে এগিয়ে যান। সেখানে বন্দি করে রাখা ছিল বাঘ-সিংহ। খাঁচার কাছে গিয়ে তাদের টাকার বান্ডেল দেখান ও তা খাওয়াতে যান বাই। সেই খাওয়ানোর একটি ভিডিও বর্তমানে ভাইরাল।

ভিডিওতে দেখা যায়, সিংহটি টাকাটা খেয়ে নিলেও, বাঘ কামড় বসায় বাইয়ের ডান হাতের আঙুলে। ঘটনার সঙ্গে সঙ্গে জখম ব্যক্তিকে উদ্ধারে ঝাঁপিয়ে পড়েন সেখানকার সার্কাসকর্মীরা। তখন ওই বাঘকে লোহার রড দিয়ে মারা হয়।

ততোক্ষণে তার আঙুল খেয়ে ফেলেছে বাঘ। ঘটনাস্থলেই অজ্ঞান হয়ে পড়ে যান আহত বাই। তার হাতের দুটি আঙুল খোয়া গেছে ওই হামলায়। সম্পূর্ণ খোয়া গেছে মধ্যমা, অর্ধেক চলে গেছে অনামিকা, সংবাদ মাধ্যমকে জানিয়েছেন আহত ব্যক্তির নাতনি।

জখম ব্যক্তিকে তাৎক্ষণাত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। এই কাণ্ডটি ঘটানোর আগে বাই মদ্যপান করেছিলেন বলে জানা গেছে।

দেখুন সেই ভিডিওটি

Loading...