ফিলিস্তিনিদের প্রতি পূর্ণ সমর্থণ অব্যাহত থাকবে: চীন

জেরুজালেম ইস্যুতে চীন গভীর দৃষ্টি রেখেছে

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ সাম্প্রতিক সময় জেরুজালেমকে নিয়ে সমগ্র বিশ্বই যেনো আলোচনায় মেতে উঠেছে। ট্রাম্পের সিদ্ধান্তের সমালোচনা করেছে প্রায় প্রতিটি রাষ্ট্র। এবার ফিলিস্তিনিদের প্রতি পূর্ণ সমর্থণ অব্যাহত থাকবে বলে ঘোষণা করেছে চীন।

জেরুজালেমকে বিভিন্ন ধর্মাবলম্বীর আধ্যাত্মিক কেন্দ্র হিসেবে আখ্যা দিয়ে বুদ্ধিমত্তা এবং আলোচনার মাধ্যমে এর সমাধানের প্রস্তাব দিয়েছে চীন। সেইসঙ্গে ফিলিস্তিনিদের মৌলিক অধিকারের প্রতি চীনের সমর্থণ অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন দেশটি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র কিং শাওয়াঙ্গ।

গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে দেশটির মুখপাত্র কিং শাওয়াঙ্গ বলেছেন, জেরুজালেম ইস্যুতে চীন গভীর দৃষ্টি রেখেছে। মধ্যপ্রাচ্যে নিরাপত্তার ব্যাপারেও তাই চিন্তিত চীন। জেরুজালেমের ইস্যুটি খুবই স্পর্শকাতর একটি বিষয়। ট্রাম্পের এই সিদ্ধান্ত পুণর্বিবেচনা করা উচিত। বিশ্বের সকল সম্প্রদায়কেই আঞ্চলিক নিরাপত্তার ব্যাপারে সতর্ক থাকতে হবে। ফিলিস্তিনিদের তাদের মৌলিক অধিকার অবশ্যই ফিরে পাওয়া উচিত।

কিং শাওয়াঙ্গ আরও বলেছেন, চীন একটি শান্তিপূর্ণ দেশ, আমরা সকলের শান্তি কামনা করি। আর তাই চীন মধ্যপ্রাচ্যের নিরাপত্তার ব্যাপারেও গভীর উদ্বিগ্ন। দুই সম্প্রদায়কেই কোনো উদ্যোগ নেওয়ার পূর্বে চিন্তাভাবনা করতে হবে।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...