স্যামসাং মোবাইলে কোড লিখে ব্যাটারির সমস্যা দূর করা সম্ভব!

ব্যাটারিতে যতোটা চার্জ রয়েছে, তা দিয়ে কতোক্ষণ কাজ চলবে, তা বুঝতে না পেরেই অনেক সময় বোকা বনে যেতে হয়

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ স্যামসাং মোবাইলে কোড লিখে ব্যাটারির সমস্যা দূর করা সম্ভব! এমন একটি খবর স্যামসাং ব্যবহারকারীদের জন্য সত্যিই সুখবর বলা যাবে।

অনেক সময়েই ফোনের ব্যাটারি আপনাকে সমস্যায় ফেলে দেয়। ফোনের ব্যাটারিতে যতোটা চার্জ রয়েছে, তা দিয়ে কতোক্ষণ কাজ চলবে, তা বুঝতে না পেরেই অনেক সময় বোকা বনে যেতে হয়।

আপনি জানেন কি? যারা স্যামসাং মোবাইল ফোন ব্যবহার করেন, একটি বিশেষ কোড ডায়াল করার মাধ্যমে আপনার ফোনের ব্যাটারি লাইফ বাড়িয়ে নিতে পারেন? সেইসঙ্গে এতে ব্যাটারির সঙ্গে যুক্ত সমস্যারও সমাধান করা সম্ভব।

সংবাদ মাধ্যমের খবরে জানা যায়, এই কোড ব্যবহার করে মোবাইল ফোনের ব্যাটারি চার্জ হতে কতোক্ষণ সময় লাগবে ও কতোক্ষণ ব্যাক আপ দেবে, সেটি সঠিকভাবে জানা সম্ভব।

জানানো হয়েছে, এই ইউএসএসডি কোডটি হলো *#0228#। এই কোডটি ফোনের ব্যাটারির সফটওয়ারের সঙ্গে যুক্ত থাকে।

তবে এমন নয় যে, এই কোডটি ডায়াল করলেই আপনার ফোনের ব্যাটারির এমএএইচ পাওয়ার সঙ্গে সঙ্গে বেড়ে যাবে।
অর্থাৎ এই কোডটির সাহায্যে ব্যাটারির সঙ্গে যুক্ত সেটিংসগুলিকে রিসেট করা সম্ভব।

যেমন ধরুন কারও ফোনে ৫০ শতাংশ চার্জ রয়েছে। সেই মুহূর্তে *#0228# কোডটি মোবাইলে লিখলেই ব্যাটারি সংক্রান্ত যাবতীয় তথ্য প্রথমে মোবাইল স্ক্রিণে চলে আসবে।

সঙ্গে কুইক স্টার্ট অপশনও পাওয়া যাবে। এর সঙ্গে সঙ্গেই একটি ওয়ার্নিং মেসেজও দেখানো হবে। সেখানে স্পষ্ট লেখা থাকে যে, এই কোডের সাহায্যে সেটিং অদলবদল করলেও কেবলমাত্র পরীক্ষার জন্য যেনো তা প্রয়োগ করা না হয়।

তারপর কুইক স্টার্ট অপশন ক্লিক করলে বা ওকে করলেই মোবাইল ফোনটি সুইচ অফ হয়ে গিয়ে আবার অন হবে। মোবাইল ফোনের ব্যাটারি সেটিং রিসেট হয়ে ব্যাটারি পার্সেন্টেজ সংক্রান্ত যাবতীয় তথ্য সঠিকভাবে দেখাবে আপনাকে। এভাবে যারা স্যামসাং মোবাইল ব্যবহার করেন তারা ব্যাটারি চার্জের অবস্থা এবং ব্যাটারি সমস্যা দূর করতে পারবেন।

Advertisements
Loading...