এবার নকিয়া আনছে ব্ল্যাকবেরি’র আদলে ফোন

মোবাইল ফোনটির মডেল নম্বর টিএ-১০৪৭

দি ঢাকা টাইমস্ ডেস্ক ॥ এবার নকিয়া আনছে ব্ল্যাকবেরি’র আদলে মোবাইল ফোন। মোবাইল ফোনটির মডেল নম্বর টিএ-১০৪৭।

ব্ল্যাকবেরি ফোনের আদলে কোয়ার্টি কি-বোর্ড সমৃদ্ধ মোবাইল ফোন আনতে চলেছে নকিয়া। মোবাইল ফোনটির মডেল নম্বর টিএ-১০৪৭। ব্ল্যাকবেরির মতো দেখতে নকিয়ার ওই মোবাইল ফোনটিতে শক্তিশালী ব্যাটারি ব্যবহৃত হবে। এতে থাকবে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি।

মোবাইল ফোনটিতে ৩.৩ ইঞ্চি ডিসপ্লের সঙ্গে রেজুলেশন ৪৮০x৪৮০ পিক্সেল। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২০৫ প্রসেসর ব্যবহৃত হবে। ব্ল্যাকবেরি নকিয়া মিক্সড এই মোবাইল ফোনটি অ্যানড্রয়েড ফোন নয়। এটি হবে মূলত ‘কাই ওস’ অপারেটিং সিস্টেম চালিত। এই সেটটি একটি হালকা অপারেটিং সিস্টেম। মোবাইল ফোনে এটি দ্রুত বুট হয়। এই অপারেটিং সিস্টেম এইচটিএমএল ৫-এর উপর ভিত্তি করে ডেভেলপ করা হয়েছে বলে জানা যায়।

কম মেমোরি এবং দূর্বল প্রসেসরের জন্য এই অপারেটিং সিস্টেম আদর্শ। মোবাইল ফোনটিতে অ্যাপ ইনস্টল করে ব্যবহারের সুযোগ রয়েছে। সেজন্য এতে অ্যাপ স্টোর রয়েছে। বিশেষ ফিচার হিসেবে রয়েছে ভিডিও কলিং ফিচার, লাইভ টিভি স্ট্রিমিং ইত্যাদি।

নকিয়ার নতুন এই মোবাইল ফোনটিতে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। রিয়ারে রয়েছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা।

সব থেকে মজার বিষয় হচ্ছে ছোটখাটো এই মোবাইল ফোনটিতে ৬ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে। স্টোরেজের জন্য রয়েছে ৬৪ জিবি রম। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। ব্যাকআপের জন্য রয়েছে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি। নতুন এই মোবাইল ফোনটির প্রত্যাশিত মূল্য হতে পারে ২৩৪ ডলারের মতো।

Advertisements
আপনি এটাও পছন্দ করতে পারেন
Loading...